কেশবপুরে অন্যের জমিতে বাড়ি নির্মানের প্রতিবাদে সংবাদ সম্মেলন

কেশবপুর (যশোর) প্রতিনিধি : যশোরের কেশবপুরে নিজের ক্রয়কৃত জমির পরিবর্তে অন্যের জমিতে জোরপূর্বক বাড়ি নির্মানের প্রতিবাদে ১ ডিসেম্বর মঙ্গলবার শাহিনুর রহমান কেশবপুর প্রেসক্লাবের হলরুমে সংবাদ সম্মেলন করেছেন
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বায়শা গ্রামের মোহাম্মাদ আলী গাজীর ছেলে মোঃ শাহিনুর রহমান বলেন, গত ২৯ নভেম্বর টিপু সুলতান নামে এক ব্যক্তি তার ক্রয়কৃত জমির উপর বাড়ি নির্মানে প্রতিপক্ষের বাঁধা সংক্রান্ত বিষয়ে ভুল তথ্য দিয়ে প্রেসক্লাবে যে সংবাদ সম্মেলন করেছেন তা সম্পুর্ণ মিথ্যা ও বনোয়াট। আমি তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন, টিপু সুলতান নিজেই ২৯ নম্বর বায়সা মৌজার ৭১০ ও ৪২৭ নং আর এস খতিয়ানের ৯৪৯, ৯৫০, ৯৫১, এস এ দাগের ৪৪ শতকের মধ্যে ক্রয়সুত্রে ৫ শতক জমির মালিক। অথচ সে ও অন্যরা সেই জমি দখলে না নিয়ে নিজেদের চাকুরীজিবী ও মন্ত্রনালয়ে চাকুরীর ভয় দেখিয়ে গায়ের জোরে পার্শবর্তী ৯৫২ দাগের জমি দখলে নিয়ে বাড়ি নির্মান করছে। আসল ঘটনা তারা ৯৪৯ দাগে ৬ শতক, ৯৫০ দাগে ৯ শতক ও ৯৫১ দাগে ২৯ শতক মোট ৪৪ শতক জমি ক্রয় করলেও তারা ভোগদখল করছে ৯৫২ দাগের জমি। যে কারণে ঐ জমির উপর আদালতে মামলা করা হয়েছে। আদালত বিষয়টি আমলে নিয়ে বিবাদীদের কারন দর্শায়। কিন্তু তার তা অমান্য করে ঐ জমির উপর বাড়ি নির্মান শুরু করে। বিষয়টি আদলতকে অবহিত করলে আদলত নালিশি জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করে। তারা নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মান চালিয়ে যাচ্ছে। ঐ জমিতে দেওয়ানী মামলা চলমান রয়েছে। যার নং ৭৫/১৯। আমরা কোন প্রকার বাধা ভয়ভীতি ও চাঁদা দাবি করিনি। বিবাদীরা সত্য ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে এবং তাদের হীনমানষিকতা চরিতার্থ করতে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেছে। তারা উল্টো আমাদেকে মামলা তুলে না নিলে মিথ্যা মামলার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করছে। এছাড়াও তারা হরানিমুলক ১৪৪ ধারা ও ৭ ধারায় মামলা করে। আদালত বিষয়টি যাচাই বাচাইয়ের পর তা খারিজ করে দেয়। কোন উপায়ান্তু না পেয়ে গোপনে জিডি ও জিআর মামলা করে। তদন্তে সত্যতা না পেয়ে সেটাও খারিজ হয়ে যায়। বিবাদীরা আমাদের পৈতিক জমি নিজেদের করতে ভুয়া কাগজপত্র তৈরী করেও হাল রেকর্ড করতে পারিনি। তারা ২০১৯ সালের ২৮ সেপ্টেম্বর শাহিন গাজী, মোহাম্মাদ গাজী, কামরুল ইসলাম, আকবার আলী সরদার ও রিপোন সরদারের নামে জিডি করে হেনস্তা করার চেষ্টা করছে। তিনি আরো বলেন, কবিরুল, টিপু সুলতান, তার স্ত্রী শিউলি, ইউনুচ মোড়ল, মমতা রানী, মতলেব গাজী, আব্দুল করিম খা, শহিদুল ইসলাম সন্ত্রাসী প্রকৃতির লোক। ত্রুটিপুর্ণ জমি কমদামে ক্রয় করে ভুয়া কাগজপত্র তৈরী করে নিজেদের দাবি করে আসছে। এবং ভুল তথ্য দিয়ে মিথ্যা সংবাদ সম্মেলন করে অহেতুক আমাদের হয়রানি করছে। আমি ঐ ভুল তথ্য সম্বলিত মিথ্যা সংবাদ সম্মেলনের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এবং বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে দায়ি ব্যাকিতদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা গ্রহন করতে পত্রপতিকায় প্রকাশের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করছি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মোহাম্মদ আলী গাজী, কামরুল ইসলাম, আব্দুস সালাম ও আকবার আলী সরদার।

কেশবপুরে ৪২ তম জাতীয় বিজ্ঞান বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

এম. আব্দুল করিম, কেশবপুব (যশোর) প্রতিনিধি:যশোরের কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। বিষয় কোভিড-১৯ ও স্বাস্থ্য সুরক্ষা প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রবিউল ইসলাম। আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. তনময় মিত্র, উপজেলা একাডেমিক সুপারভাইজার তোরাব ইসলাম, উপজেলা আইসিটি অফিসার আব্দুস সামাদ, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফুজ্জামান খান, প্রধান শিক্ষক আব্দুল মান্নান, শিক্ষক মিজানুর রহমান, শহিদুল ইসলাম, মাহবুবুর রহমান টুলু, খাইরুল আনাম, আব্দুস সাত্তার প্রমুখ। স্কুল পর্যায় বিজ্ঞান প্রজেক্টে চ্যা¤িপয়ন হয়েছে পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং তৃতীয় কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়। কলেজ পর্যায়ে চ্যা¤িপয়ন হয়েছে পাঁজিয়া ডিগ্রী কলেজ, দ্বিতীয় কেশবপুর সরকারি ডিগ্রী কলেজ এবং তৃতীয় ভালুকঘর আজিজিয়া ফাজিল মাদ্রাসা।

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে মাস্ক বিতরণ

এম. আব্দুল করিম, কেশবপুব (যশোর) প্রতিনিধি:নিজে বাঁচি, অন্যকে বাঁচাই-মাস্ক পরে করি লড়াই” এই প্রতিপাদ্যে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে মাস্ক বিতরণ ও প্রচারণা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের শহীদ দৌলত বিশ্বাস চত্ত্বরে কোভিড-১৯ প্রতিরোধে স্বাস্থ্য বিধি মানার ক্ষেত্রে জনসচেতনতা বৃদ্ধিতে ওই কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় পথচারি ও যানবাহনে মাস্কবিহীন চলাচলকারী মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ এবং হ্যান্ড মাইকের মাধ্যমে জনগণকে করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কা মোকাবেলায় সচেতন করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেনের নেতৃত্বে মাস্ক বিতরণ এবং প্রচারণা কর্মসূচিতে উপস্থিত ছিলেন, আরএমও ডাক্তার জাহিদুর রহমান, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ স¤পাদক জয়দেব চক্রবর্ত্তী, ডাক্তার আহসানুল মিজার রুমী, ডাক্তার প্রদীপ্ত চৌধুরী, ডাক্তার আব্দুল্লাহ আল মামুন, স্বাস্থ্য সহকারি আনোয়ার হোসেন প্রমুখ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ