ডোপ টেস্টে মাদক সেবনের বিষয়টি প্রমাণিত হওয়ায় কুষ্টিয়া জেলায় কর্মরত আট পুলিশ সদস্যকে চাকরিচ্যুত

মুকুর খসরু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি : ডোপ টেস্টে মাদক সেবনের বিষয়টি প্রমাণিত হওয়ায় কুষ্টিয়া জেলায় কর্মরত আট পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে। পুলিশ সূত্র জানায়, এ পর্যন্ত মাদক সেবন করে সন্দেহভাজন এমন ১২ জন পুলিশকে ডোপ টেষ্ট করা হয়েছে। পরীক্ষায় ও অধিকতর তদন্তে নিয়মিত মাদক সেবন করে প্রমানীত হলে পুলিশ অধিদপ্তরের সিন্ধান্তে ওই আট জনকে চাকরিচ্যুত করা হয়েছে। এদের মধ্যে দু’জন উপপরিদর্শক (এসআই), দু’জন সহকারী উপপরিদর্শক (এএসআই) এবং বাকিরা কনস্টেবল। এরা হলেন, এসআই হামিদুর রহমান, এসআই নাজিম উদ্দিন, এএসআই জাহাঙ্গীর আলম, এএসআই নাঈম মাহমুদ, কনস্টেবল বিপ্লব হোসেন, কনস্টেবল সাইফুল ইসলাম, কনস্টেবল নাহিদ হাসান, কনস্টেবল মাজহারুল ইসলাম। এছাড়াও মাদক সেবনে পজিটিভ রিপোর্ট আসা আরো দুইজনের চাকরিচ্যুত করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে। আর ট্রাফিক পুলিশের এক সার্জেন্ট সৈয়দ আরাফাত আলীসহ অন্য দু’জনের বিষয়ে তদন্ত চলমান রয়েছে।
কুষ্টিয়ায় ডোপ টেষ্টে মাদককের অস্তিত্ব মেলায় ৮ পুলিশ চাকুরিচ্যুত, সার্জেন্টসহ ২জনের তদন্ত চলছে
৩০ নভেম্বর ২০২০\ কুষ্টিয়ায় ডোপ টেষ্টে মাদকের অস্তিত্ব মেলায় ৮ পুলিশ সদস্যকে চাকুরিচ্যুত করা হয়েছে।এছাড়া সার্জেন্টসহ আরো দুইজনের তদন্ত চলছে ।
গত দেড় বছরে ১১জন পুলিশ সদস্যের ডোপ টেষ্ট করানো হয়। এর মধ্যে ৯জনের শরীরে মাদকের অস্তিত্ব মেলে। চাকুরীচ্যত পুলিশ সদস্যদের মধ্যে দু’জন উপ-পরিদর্শক (এসআই), দু’জন সহকারি উপ-পরিদর্শক (এএসআই) এবং অন্যরা কনস্টেবল।
কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত জানান ইতোমধ্যে ৮জনকে চাকুরিচ্যুত করা হয়েছে। এর মধ্যে দু’জনের বিষয় তদন্তাধীন রয়েছে।
২০১৯ সালের মে মাসে সর্বপ্রথম একজন এসআইয়ের বিরুদ্ধে মাদক সেবনের বিষয়টি জানার পর পরীক্ষা করা হয়। এরপর একই বছরের ২৭ জুলাই তার বিরুদ্ধে মামলা করা হয়। সবশেষ চলতি বছরে ২৮ সেপ্টেম্বর কুষ্টিয়া ট্রাফিকে কর্মরত এক সার্জেন্টের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ