আশাশুনির গুনাকরকাটিতে ডিম ভর্তি ইঞ্জিনভ্যান উল্টে চালক আহত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির গুনাকরকাটিতে ডিম ভর্তি ইঞ্জিন ভ্যান উল্টে খাদে পড়ে চালক গুরুতর আহত এবং বহু ডিম বিনষ্ট হয়েছে। শুক্রবার বিকাল ৪ টার দিকে সাতক্ষীরার আলম (৪৫) নামে এক ইঞ্জিন ভ্যান চালক পাইকগাছা উপজেলার বাঁকা বাজার হতে ১১ হাজার পিচ ডিম নিয়ে সাতক্ষীরা উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি ব্রীজের কাছে পৌছোলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে পাশের ডাঃ গোবিন্দ চৌধুরীর বাড়ির পাশে খাদে পড়ে ভ্যানটি উল্টে যায়। ভ্যান ও ডিমের বাস্কেটের চাপে চালক পানির মধ্যে তলিয়ে ছিল। স্থানীয় লোকজন দ্রুত ছুটে ঘটনাস্থলে প্রায় ১৫ মিনিট পরে তাকে উদ্ধার করে। উদ্ধারের পর পরই এম্বুলেন্সযোগে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়া হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে বলে তার পরিবার সূত্রে জানাগেছে। দুর্ঘটনায় অধিকাংশ ডিম বিনষ্ট হয়ে গেছে। যার মূল্য অনুমান ৮০ হাজার টাকা।

আশাশুনির বুধহাটা কাঁচা বাজার-কাছারি বাড়ি সড়কের বেহাল দশা

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির বুধহাটা বাজারের কাঁচা বাজার হতে কাছারি বাড়ি সড়কের বেহাল দশা বিকট আকার ধারণ করেছে। বিভিন্ন দপ্তরে আবেদন, পত্রপত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও দুর্গতি রোধে কোন পদক্ষেপ নেয়া হয়নি। ভুক্তভোগিদের মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে যে, সড়কের চরম দুরাবস্থার শেষ হবে কবে? কাঁচা বাজার থেকে দ্বাদশ শিবকালি মন্দির, কাছারি বাড়ি (ইউনিয়ন ভূমি অফিস), সুবর্ণ বণিক পাড়া মন্দিরসহ এলাকার শত শত মানুষের যাতয়াতের পথ হিসেবে সড়কটি ব্যবহৃত হয়ে আসছে। বাজারে ঢোকার পথ এবং সড়কের পাশে গড়ে ওঠা বহু আবাসিক ভবন, মিল ও চিকিৎসা সেবা কেন্দ্রের সাথে জড়িয়ে থাকা অধিবাসী, ব্যবসায়ী ও সাধারণ মানুষ নিয়মিত এ পথেই চলাচাল করে থাকে। সড়কটির জন্য নেই পয়ঃনিষ্কাশনের সুব্যবস্থা। সড়কটি খুবই নীচু ও গর্তে পরিনত হয়ে পড়েছে। পাশের সকল বাড়ি, অফিস ও প্রতিষ্ঠানের ব্যবহৃত নোংরা পানি এ পথেই নেমে আসে। বিশেষ করে আঃ হাকিম, বিজন, মহানন্দ, রাধু পরামানিক, নেপাল বিশ্বাস ও শংকর বিশ্বাসের বিল্ডিং-এ ভাড়ায় থাকা মানুষের ব্যবহৃত পানি প্রতিনিয়ত সড়কের উপর পড়ছে। পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় সড়কটি ১২ মাস কাদা-পানি ও আবর্জনা পঁচে দুর্গন্ধময় হয়ে থাকে। পায়ে হেটে চলাচাল করা কঠিন হয়ে পড়ে। যানবাহন নিয়ে চলাচলকারীরাও বিপাকে পড়েন। সড়কটি ইটের সোলিং করা থাকলেও সড়কের উপর কাদামাটি ও ময়লা পানিতে তলিয়ে থাকায় ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। ফলে এলাকার মানুষ পরিবেশ দুষণে ভুগছেন এবং ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য প্রতিষ্ঠানগুলো রয়েছে বিপাকে। জনগুরুত্বপূর্ণ সড়কটি পাকাকরণ ও ড্রেনেজ ব্যবস্থা কার্যকর করা এবং দুষিত পানি সড়কের উপর ছেড়ে দেওয়া বন্ধ করার ব্যবস্থা নিতে ভুক্তভোগিরা উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আশাশুনির বেউলায় প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির পদ্মবেউলায় প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৪ টায় উপজেলার বুধহাটা ইউনিয়নের পদ্মবেউলা ফুটবল মাঠে পাইথালী মিলন মহল যুব সংঘের আয়োজনে খেলায় নবীন ফুটবল একাদশ ও প্রবীণ ফুটবল একাদশ মুখোমুখি হয়। ইউপি সদস্য আলতফ হোসেনর নেতৃত্বে প্রবীন ফুটবল একাদশ ১-০ গোলে জয়লাভ করে। খেলা উদ্বোধন করেন, বুধহাটা ইউপি চেয়ারম্যান আ.ব.ম মোছাদ্দেক। খেলা পরিচালনা করেন, আজিজুর রহমান, রাজু ও মুন্না। এসময় উপস্থেত ছিলেন, ব্যবসায়ী ফিরোজ আহম্মেদ, মেম্বার মতিয়ার রহমান, মহিলা মেম্বার প্রার্থী মেহরুন্নেছাসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

আশাশুনির কুল্যায় বন বিভাগের মাসিক সভা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির কুল্যা ও বুধহাটা ইউনিয়নের বন বিভাগের সদস্যদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার কুল্যার মোড়ে উপজেলা বন বিভাগের রোড সহকারী অফিসার এসএম জাকির হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, বন বিভাগের সদস্য ও বুধহাটা ইউনিয়ন আ’লীগ সাংগঠনিক সম্পাদক রমজান আলী, কুল্যা ইউনিয়ন আ’লীগ যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন, বন বিভাগ সদস্য সাংবাদিক শেখ বাদশা, বন বিভাগ সদস্য গোলাম শিকারী, ডাঃ ইদ্রিস আলী পাড়, রজব আলী, মোসলেম সরদার, ইলিয়াস হোসেন, আবেদা বেগম প্রমুখ। সভায় বন বিভাগের রোপনকৃত গাছের রক্ষণাবেক্ষণ নিয়ে আলোচনা করা হয়।

আশাশুনির কাদাকাটিতে বাইতুল আমান বাজার ভিত্তিক কেন্দ্রীয় মসজিদে জুম্মা উদ্বোধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির কাদাকাটি হাজীরহাট বাজারের কচুয়া অংশে অবস্থিত বাইতুল আমান বাজার ভিত্তিক কেন্দ্রীয় জামে মসজিদে জুম্মার নামাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার প্রথম জুম্মার নামাজ আদায় করার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জুম্মা মসজিদ উদ্বোধন করা হয়।
প্রায় পাঁচ শতাধিক মুসল্লীর অংশগ্রহনে প্রথম জুম্মায় খুতবা প্রদান ও ইমামতি করেন, জাতীয় মুফাস্সির পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মাওঃ মনিরুল ইসলাম বিলালী। মসজিদের সভাপতি মহাসিন আলী সরদারের সভাপতিত্বে ও ইমাম হাফেজ আসলাম হোসেনের পরিচালনায় জুম্মার নামাজ শেষে মোবাইলে বক্তব্য রাখেন, কুল্যা ইউপি চেয়ারম্যান হারুন চৌধুরী। নামাজে কুল্যা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু সাইদ ঢালী, চেয়ারম্যান প্রার্থী এসএম ওমর ছাকী পলাশ, এড. জিয়াউর রহমান, আমেরিকা প্রবাসী বাবলুল করিমসহ বহু হাজী, আলেম, হাফেজ, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকার মুসল্লিগন।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ