লোহাগড়ায় সবজির বাজার অস্থির

জহুরুল হক মিলু, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় হঠাৎ করে অস্থির হয়ে পড়েছে সবজির বাজার। পেঁয়াজ, রসুন, কাঁচা মরিচ ও আলুর সাথে তাল মিলিয়ে চড়া দামে বিক্রি হচ্ছে শীতের আগাম সবজিসহ সব ধরণের সবজি।
দামের বড় ধরণের ব্যবধান রয়েছে পাইকারি এবং খুচরা বাজারেও দোকানদাররা যে যেমনি পারছেন হাতিয়ে নিচ্ছেন অধিক মুনাফা। বিক্রেতাদের চাহিদামত দাম দিতে হিমসিম খাচ্ছেন ক্রেতারা। নাভিশ্বাস উঠছে খেটে খাওয়া সাধারণ মানুষের। গত একসপ্তাহের ব্যবধানে আলুর দাম কেজিতে ১৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪৫-৫০ টাকায়।
ব্যবসায়ীরা বলছেন, অতিবৃষ্টির কারণে শীতের আগাম সবজি অনেকাংশ নষ্ট হওয়ায় মৌসুমের শুরুতে দাম বেশ চড়া।
শুক্রবার সরেজমিন লোহাগড়া বাজারে খুচরা দোকানঘুরে দেখা গেছে, আলু ৪৫ থেকে ৫০ টাকা, কাঁচা মরিচ ২০০ টাকা, পেঁয়াজ ৮০ থেকে ৯০ টাকা, রসুন ৯০ থেকে ১০০ টাকা, বেগুন ৭০ টাকা, মুলা ৬০ টাকা, করোলা ৫০ টাকা, পাতা কপি ৬০ টাকা, ফুলকপি ৮০ থেকে ১০০ টাকা, কচুরমুখি ৫০ টাকা, কাঁচাকুমড়া ৪০ টাকা, কাঁচকলা ৫০ টাকা, পটল ৬০ টাকা, উচ্ছে ৭০ টাকা, খিরাই-শসা ৫০ টাকা ও সবুজশাক, লালশাক ও পালংশাক ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া গ্রাম অঞ্চলের হাটগুলোতে আরো বেশি দামে বিক্রি হচ্ছে সবজি।
উপজেলার কাউড়িখোলা গ্রামের বাসিন্দা বিপুল গাইন বলেন, সবজিসহ সব জিনিসের দাম এমনভাবে বেড়েছে যে বাজার করতে আসলে হিমসিম খেতে হচ্ছে।
লোহাগড়া পাইকারি কাঁচা বাজারের ব্যবসায়ীরা বলেন, মোকাম থেকে আলু না ছাড়ায় দাম বেড়েছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাখী ব্যানার্জী বলেন, দ্রব্যমূল্যের বাজারদর নিয়ন্ত্রণ রাখতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ