ইন্দুরকানীতে ১২ বছরে চালু হয়নি হাসপাতাল

কামরুল ইসলাম ইন্দুরকানী প্রতিনিধিঃ ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যায় উন্নতিকরণের কাজ প্রায় শেষের দিকে হলেও ৩১ শয্যায় আন্তঃ বিভাগটি একযুগেও চালু হয়নি। অথচ স্বাস্থ্য কমপ্লেক্সটিতে ১৪ কোটি ৭০ লক্ষ টাকা উন্নীত কাজ চলমান। জুন জুলাইতে স্বাস্থ্য কমপ্লেক্সটির কাজ শেষ করার কথা থাকলেও অক্টোবরের ভিতর শেষ করে হস্তান্তর করবে কাজের কন্টাকটার। জানা গেছে গত ১২ বছরে কোন রুগীই আবাসিক চিকিৎসা সেবা গ্রহন করতে পারেন নি। এ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১ লক্ষ ২০ হাজার জনগন চিকিৎসা সেবা থেকে গরিব অসহায় বনচিত। অথচ স্বাস্থ্য বিভাগ থেকে নিয়মিত বেতন উত্তোলন করেন ৮৬ জন কর্মকর্তা-কর্মচারী। ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি নির্মাণ কাজ শুরুহয় ২০০৫ সালে এবাং ২০০৮ সালে ভবন হস্তান্তর করা হয় স্বাস্থ্য বিভাগের কাছে। প্রয়োজনীয় লোকবল আসবাব পএ যন্ত্রপাতিসহ সবকিছু সরবরহ করাহয় ২০০৮ সালে ২৩ ডিসেম্বর থেকে চালুকরা হয আন্তঃবহিবিভাগ। রুগী আসলে হাতে দড়িয়ে দেন শুধু একটা পিশক্রিপশন পায়নি ওষুধ, বনচিত ইন্দুরকানীর অসহায় গরিব মানুষ।ইন্দুরকানী স্বাস্থ্য কমপ্লেক্সটি মন্ত্রণালয় থেকে ২২/৫/১৭তে আন্তঃবিভাগ চালু নির্দেশ দিলেও চালু হয়নি। ২০১৮ সালের সেপ্টেম্বরে ৫০ শয্যায় উন্নীত করায় বরাদ্দ দেওয়া হয় ১৪ কুটি ৭০লক্ষ টাকা। এ বিষয়ে ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান এম মতিউর রহমান বলেন সুপের পানি সরবরহ অভাবে চালু না হওয় ৩১ শয্যায় স্বাস্থ্য কমপ্লেক্সর ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে বেআইনীভাব। স্বাস্থ্য বিভাগের উদাসীনতায় ইন্দুরকানী উপজেলাবাসি ১ লক্ষ্য ২০ হাজার অসহায়, গর্ভধারণী, মা,বোন, স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত। এ উপজেলার সমস্যার শেষ নেই আমরা বারবার তাগিদ দিলেও স্বাস্থ্য বিভাগ কোন পদক্ষেপ নিচ্ছে না।
ইন্দুরকানী উপজেলা নির্বাহি অফিসার জনাব হোসাইন মুহাম্মদ আল-মোজাহিদ বলেন অপরিকল্পিত ভাবে ইন্দুরকানীর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। এখানে সুপের পানির কোন ব্যবস্তা নাকরে স্বাস্থ্য প্রকৌশল বিভাব প্রয় ১৫ কটি টাকা বরাদ্দ দিয়াছেন তাই এখানে পানির অতি প্রয়োজন।
ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর টি, এইচ,এ, ডাঃ মারিয়া হাসান বলেন পানির সমস্বা সমাদান হওয়ার সাথে সাথে জনবল হলেই স্বাস্থ্য কমপ্লেক্সটি চালু করা সম্ভব।
এ বিষয়ে পিরোজপুর সিভিল সাজ্েন জনাব ডাঃ হাসনাত ইউসুফ জাকি পরিদর্শনে বলেন ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে যেসব সমস্য রয়েছে দ্রুত সমাধানের চেস্টা চালানো হচ্ছে। আশাকরি ইনশাআল্লাহ্‌ শিগগিরি আবাসিক চিকিৎসা সেবা দেওয়া হবে।
ইন্দুরকানী স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃহাসনাত ইউসুফ জাকি, টি এইচ এ ডাঃ মারিয়া হাসান, ডাঃআমিনুল ইসলাম, ডাঃজয়িতা সরকার,ইস্টনোগ্রাফার মোঃনুরে আলোম, পি,পি,আই,মোঃ তৈয়াবআলি,প্রমুখ

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ