জলঢাকায় জোড়া লাগা জমজ দুটি শিশুর চিকিৎসা হচ্ছে না অর্থের অভাবে।

হাসানুজ্জামান সিদ্দিকী হাসান (জলঢাকা) নীলফামারী:প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় জোড়া লাগা জমজ দুই শিশুর চিকিৎসা হচ্ছে না অর্থের অভাবে।
সরেজমিনে গিয়ে জানাযায় ১৫ এপ্রিল২০১৯ সালে উপজেলার কৈমারি ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যদুনাথ মধ্যপাড়ার দারিদ্র লাল মিয়া ও মুনফা বেগমের কোল জুরে দুইটি জোড়া লাগা কন্যা শিশুর জন্ম হয়।।বর্তমানে শিশু দুটির বয়স ১৯ মাস। কোমড়ে জোড়া লাগা শিশু দুটির পিতা মাতা তাদের আলাদা করতে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েও অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে ফিরে আসেন বাড়িতে। । শিশু দুটির চিকিৎসা করাতে না পরে চিন্তিত হয়ে পরেছে শিশুদের মা বাবা। শিশু দুটির চিকিৎসার অর্থ জোগারের জন্য বিত্তবানদের দ্বারে দ্বারে ঘুরছে তাদের পিতা । এ বিষয়ে শিশু দুটির পিতা লাল মিয়া জানায় তিনি পেশায় রাজমিস্ত্রি । অর্থের জন্য ঢাকায় কাজ করতে যেতে হয়। কিন্তু করোনা ভাইরাসের কারণে কোন কাজ না থাকায় বর্তমানে বাড়ীতে অাছেন । তার সংসার চলে নদী ও বিলে মাছ ধরে তা বাজারে বিক্রি করে।
শিশু দুটির কোমড়ে জোড়া লাগানো ছাড়া বাকি সবকিছুই আলাদা, তাই অপারেশনেৱ মাধ্যমে তাদের দুজনকে আলাদা করা সম্ভব বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারা । ডাক্তার জানিয়েছেন এ চিকিৎসায় খরচ হবে প্রায় ৬/৭ লক্ষ টাকা । এত টাকা পাবো কোথায়। এত টাকা যোগাড় করা অসম্ভব হয়ে পরেছে দরিদ্র পিতা- লাল মিয়া ও মা মনুফা বেগমের। ডাক্তার বলেছে, যত দ্রুত সম্ভব চিকিৎসার মাধ্যমে তাদেরকে আলাদা করতে না পারলে বয়স বেশি হলে সমস্যা হতে পারে। তাই তারা
সমাজের বিত্তবান ব্যাক্তি ও ডিজিটাল বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানিয়েছেন তাদের জোড়া লাগা শিশু দুটির চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেবার। সাহায্য সহযোগিতা পাঠানোর ঠিকানা লাল মিয়া মোবাইল ফোন বিকাশ নাম্বার ০১৭৩৩৯৩২৬০৬
স্থানীয় ব্যাক্তিরা জানান যেত তারা তারি সম্ভব শিশু দুটির চিকিৎসা করাতে হবে,
শিশু দুটিকে নিয়ে তার পরিবার খুবই কষ্টে আছে তারা খুবই গরীব, এত টাকা পারে কলের সহযোগিতা কামনা করেন। এ দিকে জোড়া শিশুর খবর পেয়ে নীলফামারীর সিভিল সার্জন শিশুদের দেখে কিছু উপহার সামগ্রী দিয়ে বলেন এ-ই শিশুদের চিকিৎসার যাবতীয় খরচ আমরা উদ্বর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যাবস্থা নিব বলে আশ্বাস দেন,।
স্থানীয় ও উপজেলা প্রশাসন বাচ্চা দুটিকে দেখেন ও সাহায্য সহযোগিতা করার আম্বাসার দেন।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ