বান্দরবান জেলা বিএনপির কমিটি ঘোষণা

প্রকাশিত: ০২-০৩-২০১৭, সময়: ১৭:৫০ |
Share This

অবশেষে কেন্দ্র থেকে গঠন করা হলো বান্দরবান জেলা বিএনপির কমিটি। তবে এই কমিটিতে শুধু মাত্র সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। সভাপতি করা হয়েছে সাবেক মহিলা সাংসদ মাম্যাচিংকে। সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক পৌর মেয়র মো. জাবেদ রেজাকে। মাম্যাচিং এর আগেও জেলা বিএনপির সভানেত্রী ছিলেন।

অন্যদিকে জাবেদ রেজা ছিলেন জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক সেচ্চাসেবক দলের যুগ্ম অআহবায়ক। এবার তিনি দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক চিঠিতে জেলা বিএনপির কমিটি গঠনের কথা জানানো হয়। একই সাথে ওয়াদুদ ভূইয়াকে সভাপতি ও মোস্তাফিজুর রহমান মিল্লাতকে সাধারণ সম্পাদক করে খাগড়াছড়ি বিএনপির কমিটি গঠনের কথাও বলা হয়েছে ওই চিঠিতে।

বৃহস্পতিবার কেন্দ্রে এই চঠি বান্দরবানে এসে পৌঁছে। দলের মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সম্প্রতি এই কমিটির অনুমোদন দিয়েছেন বলে ওই চিঠিতে জানানো হয়। এর আগে রাজ পুত্র সাচিং প্রু জেরী বান্দরবান জেলা বিএনপির সভাপতি ও অজিজুর রহমান সাধারণ সম্পাদক ছিলেন। জেলা কমিটি গঠন নিয়ে দলের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল বাড়তে থাকায় পরে কেন্দ্র হস্তক্ষেপ করে। বেশ কয়েক দফা বৈঠকের পর কেন্দ্র এই কমিটি ঘোষণা করেছে।

এদিকে নতুন কমিটির নাম ঘোষণার পর সাচিং প্রু জেরীর সমর্থিত নেতা কর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তৃণমূল নেতা কর্মীদের মতামত না নিয়ে কেন্দ্রে প্রভাব খাটিয়ে সেচ্ছচারিতামূলক ভাবে কমিটি গঠন করা হয়েছে বলে অনেকেই মন্তব্য করেছেন। তবে এ বিষয়ে নতুন সভানেত্রী মাম্যাচিং জানান সবার সাথে বসে খুব শিগগিরই দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। কেন্দ্রীয় নেতারা সবার সাথে কথা বলে সবার মতামত নিয়েই কমিটি গঠন করেছে। কেন্দ্রীয় নির্দেশ সবারই মানতে হবে। যে কেউ মন্তব্য করতেই পারে। সবার উচিত হবে ঐক্যবন্ধভাবে কাজ করে মাঠ পর্যায়ে দলকে চাঙ্গা করা। নতুন কমিটির মাধ্যমে সংগঠনকে আরো শক্তিশালী করা হবে বলে জানান তিনি।

নতুন কমিটির বিষয়ে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান জানান নিয়ম অনুযায়ী কাউন্সিল করে ভোটের মাধ্যমে কমিটি গঠন করা। কিন্তু এসব কিছুই করা হয়নি। কেন্দ্র এখানে একটি প্রতিনিধি সভা করেছে। কিন্তু এরপর কিভাকে কমিটি গঠন করা হলো এ সম্পর্কে আমারা কিছুই জানিনা। বিএনপিতে আমাদের প্রয়োজন মনে হলে থাকবো না হয় থাকবো না। তবে আমারা বসে এ বিষয়ে পরবর্তী সিন্ধান্ত নিবো।

এদিকে দলের একটি সূত্র জানিয়েছে আপাতত দলের সিনিয়র ১৭ জনের নাম কমিটিতে রয়েছে। এর মধ্যে অধ্যাপক ওসমান গণি, আজিজুর রহমান, আবদুল কুদ্দুস, আবদুল মাবুদ, মোঃ ইসলাম, আবুল কালাম আমির হোসেন নাম রয়েছে বলে ওই সূত্রটি জানিয়েছে।

উল্লেখ্য সাচিং প্রু জেরী ও আজিজুর রহমানের কমিটির মেয়াদ গত দুবছর আগেই শেষ হয়েছে। পরবর্তীতে ওই কমিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করে কাউন্সিল করার চেষ্টা করলে কেন্দ্র তা স্থাগিত করে দেয়। দলের মধ্যে আবারো জেরী মাম্যাচিং দ্বন্দ্ব বাড়তে থাকায় কেন্দ্র প্রতিনিধি সভার আয়োজন করে শেষ মেষ কমিটি ঘোষণা করে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে