হয়রানির আর এক নাম বিদ্যুতের সাগরদাঁড়ি সাব-জোনাল অফিস

এম. আব্দুল করিম, কেশবপুর (যশোর) প্রতিনিধি : যশোরের কেশবপুরে হয়রানির আর এক নাম হলো যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সাগরদাঁড়ী সাব-জোনাল অফিস। উপজেলার ৬ ইউনিয়নের প্রায় ২০ হাজার গ্রাহকের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে নতুন এই সাব-জোনাল অফিসটি। অফিসটি উপজেলার একেবারে শেষ প্রান্তে হওয়ায় শুধুমাত্র বিদ্যুৎ বিল দিতে পাড়ি দিতে হচ্ছে ১৫ কিঃ মিঃ পথ। কেশবপুর পল্লী বিদ্যুৎ অফিসসহ সরকারী-বেসরকারী ব্যাংকে বিল গ্রহন না করায় পল্লী বিদ্যুতের হটকারি সিদ্ধান্তের বিরুদ্ধে চরমভাবে ফুঁসে উঠেছে ভুক্তভোগী গ্রাহকরা।
১১টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত কেশবপুর উপজেলা। আর এই উপজেলা শহরেই অবস্থিত সরকারী হাসপাতাল, ক্লিনিক, থানাসহ সকল সরকারি অফিস আদালত, মিল,কারখানা, স্কুল-কলেজসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান। তাই প্রয়োজনের তাগিদে উপজেলার ১৪৪ গ্রামের মানুষ দিন-রাত শহরমুখো হয়ে থাকে। শুধু মাত্র পল্লী বিদ্যুৎ বিল দিতে প্রতি মাসে ছুটতে হয় অপ্রয়োজনীয় ১৫ কিঃ মিঃ পথ।
একটি সুত্রে জানাগেছে, সম্প্রতি ১২ আগষ্ট-২০ তারিখ পল্লী বিদ্যুৎ অফিসের অসাধু কিছু কর্মকর্তা প্রভাবিত হয়ে কেশবপুর উপজেলার শেষ প্রান্তে সাগরদাঁড়িতে বিদ্যুতের সাব-জোনাল অফিস উদ্বোধন করেন। এবং ৬ টি ইউনিয়নের গ্রাহকদেরকে এই অফিসের আওতাভুক্ত করা হয়। এসব ইউনিয়নের একাধিক গ্রাহকের সাথে কথা হলে তারা চরম ক্ষোভের সাথে বলেন, গ্রাহকদের মতামত না নিয়ে স¤পূর্ন অপরিকল্পিত ভাবে এই অফিসটি করা হয়েছে। এতে গ্রাকরা চরম হয়রানির শিকার হচ্ছে। মধুমেলা ছাড়া উপজেলার কোন ইউনিয়নের লোক বছরে একবারও সাগরদঁড়িতে যায় না। তাই তারা সাগরদাঁড়ির পরিবর্তে এসব ইউনিয়নের মাঝামাঝি স্থানে বিল গ্রহনের ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছে। অন্যথায় অফিসারের বিরুদ্ধে মাঠে নামার হুশিয়ারী দিয়েছেন তারা। এবিয়য়ে যশোর পল্লী বিদ্যূৎ সমিতি- ২ এর জি,এম প্রকৌশলি অরুন কুমার কুন্ডু করোনায় আক্রান্ত হওয়ায় দায়িত্ব প্রাপ্ত কেশবপুর জোঅনিাল অফিসের ডি,জি এম আব্দুল লতিফ বলেন, কমপক্ষে ২৫ হাজার গ্রাহক না হলে একটি জেনাল অফিস হয় না। সাগরদাঁড়ি বিদ্যুতের জোনাল অফিসে গ্রাহক সংখ্যা কম থাকায় সাগরদাঁড়ি ছাড়াও ৫টি ইউনিয়নের গ্রাহকদের এই নতুন সাব-জোনাল অফিসের আওতাভুক্ত করা হয়েছে। তবে বিলের বিষয় কোন সমস্য হলে পর্যায় ক্রমে সেটা সমাধান করা হবে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ