দেশের প্রথম নারী উপাচার্যের তিন বছরপূর্তি

প্রকাশিত: ০২-০৩-২০১৭, সময়: ১৭:২৮ |
Share This

জাবি প্রতিনিধি, সাগর কর্মকার

দেশের প্রথম নারী উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে বৃহস্পতিবার (২ মার্চ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম তিন বছর পার করেছেন। তিন বছরপূর্তি উপলক্ষে দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিসহ বিভিন্ন বিভাগ ও সংগঠন উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

২০১৪ সালের ০২ মার্চ অধ্যাপক ড. ফারজানা ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৮তম উপাচার্য হিসেবে দায়িত্ব নেন। একই সাথে দায়িত্ব গ্রহণের তিন বছর পার করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন।

দায়িত্ব গ্রহণের তিন বছর পূর্তি উপলক্ষ্যে উপাচার্য ও উপ-উপাচার্য বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও অবকাঠামোগত উন্নয়নে সকলের আন্তরিক সহযোগিতার ভূয়সী প্রশংসা করে বলেন, ‘সকলে একযোগে চলার মধ্য দিয়ে আমরা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার চেষ্টা করছি।

দায়িত্ব গ্রহণের পর থেকে সবাই যেভাবে সহযোগিতা করেছে তাতে আমি মুগ্ধ। আমি আশা করি সামনের দিনগুলোতে এভাবেই সবাই আমার পাশে থাকবে। আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে শুধু বাংলাদেশ নয়, বিশ্বের মধ্যেই একটি বিশেষ সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে চাই।

উপাচার্য ও উপ-উপাচার্য তাদের দায়িত্ব পালনে সর্বাত্মক সহযোগিতার জন্য সরকার, স্থানীয় প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং বিশ্ববিদ্যায়ের উন্নয়নের ধারা অব্যহত রেখে আরও সম্মানজনক অবস্থানে নেয়ার জন্য বিশ্ববিদ্যালয় ও রাষ্ট্রের সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে