ভোমরা বন্দরে পেঁয়াজ আমদানি বন্ধ: টাস্ক ফোর্স গঠনের মাধ্যমে পেঁয়াজের বাজার মূল্য নিয়ন্ত্রন

শফিকুল ইসলাম,সাতক্ষীরা : গত সোমবার সকাল থেকে ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর দিয়ে তৃতীয় দিনের মত পেঁয়াজ রফতানি বন্ধ রয়েছে। তবে এই বন্দর দিয়ে পেঁয়াজ ব্যাতিত অনুমদিত অন্য সকল পন্য আমদানি রপ্তানি কার্যক্রম চালু রয়েছে।
ভোমরা স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, গত সোমবার থেকে হঠাৎ করেই ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ করে দেওয়ায় আজ তিনদিন ভারত থেকে সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর দিয়ে কোন পেঁয়াজ ভর্তি ট্রাক সাতক্ষীরায় প্রবেশ করেনি। তবে ভারতের ঘোজাডাঙ্গা কাস্টমর্স এ ১৬৫টি পেঁয়াজ ভর্তি ট্রাক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আছে। ভারতীয় উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি পেলেই যেকোন সময় বাংলাদেশে প্রবেশ করবে বলে জানান তিনি।
এদিকে, ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ থাকায় বাংলাদেশের পেঁয়াজ ব্যাবসায়ীরা যাতে পেঁয়াজ মজুদ রেখে কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি না করতে পারে সেজন্য সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। এবং আজ সকাল থেকে এই টাস্ক ফোর্স ভোমরা স্থল বন্দর ও বিভিন্ন পাইকার ও খুচরা বাজার মনিটরিং করছে বলে জনান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ মুরশিদা খাতুন।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ