খুলনার আদালত প্রাঙ্গণ স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম সঠিকভাবে প্রতিপালনের দাবি

শেখ আব্দুল মজিদ খুলনা ব্যুরো : বর্তমান বৈশ্বিক করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকে সুরক্ষার জন্য খুলনার আদালত প্রাঙ্গণ ও জেলা আইনজীবী সমিতিতে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম সঠিকভাবে পালনের দাবি উঠেছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র ফেলো এ্যাডঃ কামরুন নাহার হেনা এবং তার সহযোগী মোসাঃ শাপলা সুলতানা এ দাবি জানান। একই সঙ্গে তিনি এ কার্যক্রমের মাধ্যমে আইনজীবীবৃন্দ এবং বিচার প্রার্থীদের ভাইরাসমুক্ত রাখতে সচেতনতা বৃদ্ধির ওপরও জোরদেন।
ভার্চুয়াল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ্যাডঃ কামরুন নাহার হেনা উল্লেখ করেন- খুলনার আদালত প্রাঙ্গণ ও জেলা আইনজীবী সমিতিতে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম সঠিকভাবে প্রতি পালনের লক্ষে তারা সমিতির কার্যালয় এবং আদালতের প্রবেশ মুখে সেনিটাইজ করার পর্যাপ্ত সরঞ্জাম সংরক্ষিত রাখার বিষয়ে পরিকল্পনা ও উদ্যোগ নেন। এরই অংশ হিসেবে আদালত প্রাঙ্গনে এবং আইনজীবি সমিতিতে আগতদের সঙ্গে সচেতনতামুলক আলোচনা করে গণস্বাক্ষর গ্রহণ করেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ মো. সাইফুল ইসলামের সঙ্গে আলোচনা এবং স্বারকলিপি প্রদান করা হয়। এর প্রেক্ষিতে সমিতির সভাপতি নিজ উদ্যোগের পাশাপাশি সং্িশ্লষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন। কিন্তু কোভিড-১৯’র কারণে দীর্ঘ প্রায় পাঁচ মাস আদালত বন্ধ থাকায় বিচার কার্যক্রম স্থগিত ছিল। তবে, বর্তমানে আদালত প্রাঙ্গনে লোক সমাগম অনেক বেশি হওয়ায় স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম গ্রহণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। ফলে এ বিষয়ে সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।
ভার্চ্যুয়াল এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- খুলনা জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডঃ মো. সাইফুল ইসলাম, খুলনা মহানগর জাসাস সভাপতি মেহেদী হাসান দিপু, খুলনা জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেগম হোসনে আরা চম্পা, খুলনা জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক জোবায়ের আহম্মদ খান জবা এবং খুলনা মহানগর বিএনপির সহ-প্রচার সম্পাদক চৌধুরী হাসানুর রেজা মিরাজ।
সাংবাদিকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক জন্মভূমির চীফ রিপোর্টার মো. সোহরাব হোসেন, সাংবাদিক এহতেশামুল হক শাওন, দৈনিক আলোকিত বাংলাদেশ’র ব্যুরো প্রধান মুহাম্মদ নূরুজ্জামান, দৈনিক সময়ের খবরের স্টাফ রিপোর্টার মোহাম্মদ মিলন, স্পন্দনের তাপস কুমার বিশ্বাস, দৈনিক সময়ের কথা’র পক্ষে সেকেন্দার আলী এবং এস,এম জাকির হোসেন প্রমুখ।
সংবাদ সম্মেলনে অতিথিবৃন্দ সকলের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহার করার উপর গুরুত্বারোপ করেন।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ