কোন মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজ অনুপ্রবেশকারীদের কমিটিতে স্থান দেয়া হবে না : কেসিসি মেয়র

খুলনা থেকে শেখ আঃমজিদঃখুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, কোন মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজ এবং অনুপ্রবেশকারীদের কমিটিতে স্থান দেয়া হবে না। প্রত্যেকটি কমিটি যাচাই বাছাই করে অনুমোদন দেয়া হবে। জাতির পিতা আর্দশিত সংগঠনকে কোন অবস্থাতে বির্তকিত হতে দেয়া হবেনা। তিনি সহযোগী সংগঠনের উদ্দেশ্যে বলেন, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সম্মেলন আগামী এক মাসের মধ্যে শেষ করতে হবে। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আজকের সভায় পদত্যাগ করার ফলে পূর্বে গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটি আগামী এক মাসের মধ্যে সম্মেলন করে নতুন কমিটি পেশ করবে। একই সাথে মহানগর ছাত্রলীগ কেন্দ্রের সাথে যোগাযোগ রক্ষা করে আগামী এক মাসের মধ্যে কলেজ কমিটি সহ নগর কমিটি সম্পন্ন করবে। কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ব্যর্থতার কারনে এ পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। তাদের ব্যর্থতার দায়ভার আওয়ামী লীগ বা সংগঠন বহন করতে পারে না। সেকারনে ব্যর্থ সভাপতি ও সাধারণ সম্পাদককে বাদ দিয়ে নতুন করে আহবায়ক কমিটি গঠন করার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়। অন্যান্য সকল সহযোগী সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে সাংগঠনিক কর্মকা-কে আরো বাড়ানোর জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, কোন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোন ধরনের জমি দখল সহ অসংগঠনিক কর্মকা- সম্পর্কে অভিযোগ আসলে ওই কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে। অগঠনতান্ত্রিক সংগঠনের নামে কেউ দলীয় কার্যালয় ব্যবহার এবং কোথাও কোন অফিস বানাতে পারবেনা। যদি কেউ এ ধরনের সংগঠনের সাথে জড়িত থাকে তার বিরুদ্ধে আইনী ও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। দ্রুততম সময়ের মধ্যেই খসড়া কমিটি গঠন করে থানা আওয়ামী লীগের কাছে জমা দেয়ার জন্য সকল ওয়ার্ড আওয়ামী লীগের প্রতি আহবান জানানো হয়। তিনি ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদকদের উদ্দেশ্যে বলেন, পূর্ণাঙ্গ কমিটিতে কোন মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজ এবং অনুপ্রবেশকারী এবং সহযোগী সংগঠনের পদধারী নেতারা যাতে স্থান না পায় সেদিকে সর্তক দৃষ্টি রাখতে হবে। তিনি জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ৪১ বাস্তবায়ন করতে বঙ্গবন্ধু’র আদর্শিক নেতাকর্মীদের নিয়েই কমিটি করার আহবান জানান।
গতকাল সোমবার সন্ধ্যা ৭টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানার পরিচালনায় বর্ধিত সভায় বক্তব্য রাখেন,আওয়ামী লীগ নেতা এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, কাজী এনায়েত হোসেন, বেগ লিয়াকত আলী, মল্লিক আবিদ হোসেন কবির, শেখ সিদ্দিকুর রহমান, এ্যাড. রজব আলী সরদার, নুর ইসলাম বন্দ, আবুল কালাম আজাদ কামাল, মো. আশরাফুল ইসলাম, শ্যামল সিংহ রায়, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, এ্যাড. খন্দকার মজিবর রহমান, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, অধ্যাপক আলমগীর কবির, প্যানেল মেয়র আলী আকবর টিপু, কামরুল ইসলাম বাবলু, মো. ইউনুস আলী, ফেরদৌস আলম চাঁন ফরাজী, হাফেজ মো. শামীম, নুর মোহাম্মদ, আলী আজগর মিন্টু, বীরেন্দ্র নাথ ঘোষ, মো. শহিদুল ইসলাম, এ্যাড. মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, এ কে এম সানাউল্লাহ নান্নু, শেখ আবিদ হোসেন, নাজমুল আহমেদ স্বপন, শেখ মোশারফ হোসেন, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, অধ্যাপক রুনু ইকবাল, কাউন্সিলর মোশারফ হোসেন, স. ম. রেজওয়ান, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, মোজাম্মেল হক হাওলাদার, মো. শহিদুল ইসলাম বন্দ, মনিরুল ইসলাম বাশার, শেখ সৈয়দ আলী, আনোয়ার হোসেন, লুৎফুন্নেসা লুৎফা, হাজী মো. নুরুজ্জামান, রনজিত কুমার ঘোষ, শফিকুর রহমান পলাশ, শেখ শাহজালাল হোসেন সুজন, এসএম আসাদুজ্জামান রাসেল, আব্দুল হামিদ সরদার, জিয়াউল ইসলাম মন্টু, এ এন এম মঈনুর ইসলাম নাসির, ইউসুফ আলী খান, চ ম মজিবর রহমান, মো. জাহিদুল হক, শেখ ইকবাল হোসেন, খান হাফিজুর রহমান, বাবলু মোল্যা, আব্দুল হাই পলাশ, নাজমুল আহমেদ স্বপন, মো. জাহিদুল ইসলাম, শেখ সেলিম আহমেদ, মো. শফিউল্লাহ, মো. জাকির হোসেন, শেখ শাহাদৎ মিনা, শেখ আবিদউল্লাহ, মো. নুর ইসলাম, আতাউর রহমান শিকদার রাজু, মো. হারুন অর রশিদ, মো. এমরানুল হক বাবু, সরদার আব্দুল হালিম, মো. ফয়জুর ইসলাম টিটু, সৈয়দ কিসমত আলী, খ ম লিয়াকত আলী, শেখ মো. রুহুল আমিন, জাকির হোসেন, মো. অহিদুল ইসলাম পলাশ, এস এম মনিরুজ্জামান মুকুল, এ্যাড. শামীম মোশারফ, মীর মো. লিটন, শেখ শিহাব উদ্দিন, নজরুল ইসলাম, জিয়াউল আলম খান খোকন, শেখ আসলাম আলী, শেখ হাসান ইফতেখার চালু, মো. ইউসুফ আলী খান, কাউন্সিলর মাহমুদা বেগম, কাউন্সিলর রহিমা আক্তার হেনা, কাউন্সিলর কনিকা সাহা, কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, কাউন্সিলর আনিছুর রহমান বিশ্বাস, কাউন্সিলর সাহিদা বেগম, কাউন্সিলর মুন্সী আব্দুল ওয়াদুদ, কাউন্সিলর পারভীন আক্তার, কাউন্সিলর মো. ডালিম হাওলাদার, কাউন্সিলর কাজী তালাত হোসেন কাউট, কাউন্সিলর এম ডি মাহফুজুর রহমান লিটনসহ বিভিন্ন ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদক ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
সভায় মহামারী করোনা কালীন সময়ে খুলনায় পর্যাপ্ত ত্রাণ সামগ্রী সরবরাহ করায় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, তার সহধর্মিনী মিসেস শম্পা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল ও শেখ রুবেল সহ পরিবারের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অভিনন্দন জানানো হয়।
সভায় ৯ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টায় সদর ও সোনাডাঙ্গা, ১২ সেপ্টেম্বর খালিশপুর, ১৩ সেপ্টেম্বর খানজাহান আলী, ১৪ সেপ্টেম্বর দৌলতপুর থানা আওয়ামী লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত হয়।
সভায় ২৮ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার জন্ম বার্ষিকী উদযাপনের জন্য সকল সহযোগী সংগঠন ও থানা আওয়ামী লীগের প্রতি আহবান জানানো হয়।
সভায় মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কু-ুর মায়ের মৃত্যুতে গভীর শোক, সমবেদনা ও বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ