কালীগঞ্জে ফুটপাতে পড়েছিল নবজাতকের মরদেহ নিজ হাতে দাফন করলেন পৌর মেয়র

ফিরোজ আহম্মেদ,কালীগঞ্জ প্রতিনিধিঃঝিনাইদহের কালীগঞ্জে শহরে গতকাল রাত ১০ টার দিকে এক নবজাতকের মরাদেহ ফুটপাত থেকে উদ্ধার।জানাগেছে সে সময়ে শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান ছিল বন্ধ। এ সময় পথচারীদের নজরে আসে শহরের মধুগঞ্জ বাজার রোডে সোনালী ব্যাংকের নিছে বাপ্পি বস্ত্রালয়ের সামনে ফুটপাতে পড়ে আছে ফুটফুটে চেহারার এক ছেলে নবজাতকের মরদেহ। এ খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। একটু পরে সেখানে আসেন থানা পুলিশের সদস্যরাও। নবজাতকটির অর্ধেক মাথা ও বাম হাতটি ছিন্ন ছিল। প্রত্যক্ষদর্শীদের ধারণা, হয়ত অবৈধ গর্ভপাতের পর কে বা কারা ফেলে গেছে। কিন্তু রাত যত গভীর হচ্ছে নবজাতকটিকে দেখতে পথচারীদের ভীড় ততই কমছে। আবার কেউ মরদেহটিকে ধরতেও চাচ্ছে না। আবার ফুটপাতে পড়ে থাকা নবজাতকটিকে জীব জানোয়ারের টানাটানি করবে এটাও একেবারেই কাম্য নয়। এ অনুভূতি থেকেই পৌর মেয়র ডেকে নেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলি নোমানী ও ছাত্রলীগ নেতা মিঠু মালিথাকে। এরপর মেয়র আশরাফুল আলম আশরাফ তার নিজ হাতেই কাফন পরিয়ে আড়পাড়া পৌর কবরাস্থানে দাফন করেন শিশুটিকে।
প্রত্যক্ষদর্শী ফরহাদ হোসেন জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে একটি নবজাতকের লাশ ফুটপাতে পড়ে থাকতে দেখে পৌর মেয়র আশরাফুল আলমকে খবর দেন স্থানীয়রা। এরপর তিনি ঘটনাস্থলে পৌছে পুলিশকে জানালে পুলিশ পৌছায়। রাত গভীর হওয়ায় কোন মানুষ রাত পর্যন্ত এবং নবজাতকের লাশটি মেয়র নিজ হাতে উদ্ধার করে পৌর কবরস্থানে দাফন করার জন্য নিয়ে যান।
কালীগঞ্জ থানার এসআই রিফাত ইমরান জানান, রাতে কে বা কারা এক নবজাতকের লাশ শহরের ফুটপাতে ফেলে যায়। ঘটনাস্থলে গিয়ে তিনি দেখেছেন নবজাতকটির মাথায় ক্ষত। আর বাম হাতটি সম্পুর্ন ছিন্ন। এমন অবস্থায় পৌর মেয়র শিশুটিকে কাফন পরিয়ে দাফনের ব্যবস্থা করেন। তিনি বলেন, কেউ শহরের কোথাও অবৈধ গর্ভপাত ঘটিয়ে ফুটপাতে ফেলে গেছে বলে পুলিশ ধারনা করছে। তারা খোঁজ খবর নিচ্ছেন। থানায় একটি জিডি করা হয়েছে।
মানবিকতায় এগিয়ে এসে লাশটি দাফনের বিষয়ে পৌর মেয়র আশরাফ জানান, আমি যা করেছি একজন মানুষ হিসেবে করেছি। ফুটপাতে নবজাতক পড়ে থাকার বিষয়টি দুঃখজনক।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ