কালীগঞ্জে মাছের পোনা অবমুক্তকরণ সহ নানা কর্মসূচী

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। রোববার দুপুরে জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচীর অংশ হিসাবে উপজেলা মৎস্য অফিস এই মাছ অবমুক্তকরণ কর্মসূচীর আয়োজন করে। মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ মুহম্মদ সাইদুর রহমান রেজা সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।
চলতি বছর ‘‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’’ প্রতিপাদ্য নিয়ে সারা দেশ ব্যাপী ২১-২৭ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উদযাপিত হচ্ছে। এরই অংশ হিসেবে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২), মৎস্য অধিদপ্তরের আওতায় ২০১৯-২০ অর্থবছরে এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড (এআইএফ-২) হতে উপজেলার মহাদেবপুর সিআইজি সমিতির মাঝে মাছ পরিবহনে জন্য একটি পিকাপ ভ্যান এবং কমলাপুর সিআইজি সমিতির মাঝে পুকুরে পানি সরবরাহের জন্য ১০ টি সেচ পাম্প বিতরণ করা হয়েছে। পিকাপ ভ্যান এবং সেচ পাম্প বিতরণ করেন ঝিনাইদহ-৪ আসনের সংষদ সদস্য আনোয়ারুল আজীম আনার।
এছাড়া ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২), মৎস্য অধিদপ্তর অংগের আওতায় এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড (এআইএফ-২) বিশেষ একটি উইন্ডো এর আওতায় উৎপাদনশীল প্রযুক্তি গ্রহণ ও বিস্তার এবং বাজার প্রবেশাধিকার সহজীকরণের বাস্তবায়নে যোগ্যতাসম্পন্ন সিআইজি-সমূহকে প্রতিযোগিতামূলক ম্যাচিং গ্রান্ট বা অনুদান প্রদানের প্রকল্প গ্রহনের সিদ্ধান্ত হয়।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ