প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম গড়ে তোলা হবেঃ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০২-০৩-২০১৭, সময়: ১৩:২৪ |
Share This

খেলাধুলার মান উন্নয়নে সরকার যথাযথভাবে কাজ করে যাচ্ছে।  দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম করার ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সরকার খেলাধুলাকে এগিয়ে নিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। আর সেই লক্ষে দেশের প্রতিটি উপজেলায় স্টেডিয়াম তৈরির সিদ্ধান্ত নেয়া হয়োছ। দ্রুত তা বাস্তবায়ন করা হবে। এছাড়া খেলাধুলার মান উন্নয়নে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ করছে সরকার।

তিনি বলেন, এসব মিনি স্টেডিয়ামে সর ধরনের খেলার সুবিধা থাকবে। তখন আর স্কুল কলেজের মাঠে গিয়ে সবাইকে জড়ো হয়ে আপেক্ষ করতে হবে না।

প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেক উপজেলায় স্টেডিয়াম হলে দেশের ক্রীড়াঙ্গনে আরো নতুন মুখ উঠে আসবে। যারা বাংলাদেশের সুনাম বিশ্বের বুকে আরো উন্নত করবে। খেলাধুলার বেশি বেশি সুযোগ তৈরি করতে বর্তমান সরকার সব রকম ব্যবস্থা করবে।

তিনি আরো বলেন, বর্তমান বিশ্বে জঙ্গিবাদ একটি মহামারি। এটি শুধু বাংলাদেশ নয় গোটাবিশ্বের সমস্যা। খেলাধুলাই পারে দেশের যুবসমাজকে সন্ত্রাস  জঙ্গিবাদ ও মাদকের থাবা থেকে বাঁচিয়ে রাখতে। আর তাই বর্তমান সরকার এর প্রতি জোর দিচ্ছে।

শেখ হাসিনা বলেন, বর্তমান সরকারের লক্ষ্য দেশকে এগিয়ে নেয়া। সেই পথেই আমরা উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছি। কোনো বাধাই দেশের এ অগ্রগতিকে থামিয়ে রাখেতে পারবে না। বাংলাদেশের ছেলে মেয়েরা এখন খেলাধুলায় সমান অবদান রাখছে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে