শোককে শক্তিতে পরিণত করে শত্রুর বিরুদ্ধে রুখে দাড়ানোর মাস আগস্ট : খুলনা সিটি মেয়র

খুলনা থেকে শেখ আব্দুল মজিদ : খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, আগস্ট মাস জাতীয় শোকের মাস। শোককে শক্তিতে পরিণত করে শত্রুর বিরুদ্ধে রুখে দাড়ানোর মাস আগস্ট। তিনি আরো বলেন, মহানমুক্তিযুদ্ধের পরে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঘর ঘোছানোর কাজে যখন আত্মনিয়োগ করে ঠিক তখনই আমাদের প্রিয় নেতাকে ৭৫-এর ১৫ আগস্ট স্বপরিবারে হত্যা করে শত্রুপক্ষরা। বাঙালিকে মাথা উঁচু করে দাড়াতে দিবেনা বলেই শত্রুরা তারা সেদিন শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, হত্যা করেছিলো বাঙালির রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্রকেও। বাঙালির হারিয়ে যাওয়া গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছেন বঙ্গবন্ধুর কন্যা দেশরতœ জননেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র আর উন্নয়ন একই সিড়িতে সমান্তরাল ভাবে চলছে। আগামী প্রজন্মের স্বার্থে এই ধারাকে অব্যাহত রাখতে হবে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। সভা পরিচালনা করেন খুলনা মহানগর আওয়ামী লীগ সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ। এসময়ে অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা মল্লিক আবিদ হোসেন কবীর, এ্যাড. আইয়ূব আলী শেখ, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, এ্যাড. খন্দকার মজিবর রহমান, মো. জাহাঙ্গীর হোসেন খান, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, প্যানেল মেয়র আলী আকবর টিপু, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, রনজিত কুমার ঘোষ, মো. সফিকুর রহমান পলাশ, এস এম আসাদুজ্জামান রাসেল, শেখ আবিদ উল্লাহ, মো. নুর ইসলাম, শেখ জাহিদ হোসেন, চ. ম. মুজিবর রহমান, জাহিদুল হক, চৌধুরী মিনহাজ উজ জামান সজল, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, ফেরদৌস হোসেন লাবু, এ্যাড. শেখ ফারুক হোসেন, জিয়াউল ইসলাম মন্টু, হাসান ইফতেখার চালু, ইউসুফ আলী খান, জাকির হোসেন হাওলাদার, মো. মোতালেব মিয়া, সরদার আব্দুল হালিম, শেখ মো. রুহুল আমিন, এমরানুল হক বাবু, ওয়াহিদুজ্জামান পলাশ, ফয়েজুল ইসলাম টিটো, আতাউর রহমান শিকদার রাজু, আলহাজ্ব শেখ এশারুল হক, মো. শিহাব উদ্দিন, মো. নজরুল ইসলাম।
করোনা মহামারীর কারনে জাতীয় শোকের মাসে সীমিত আকারে কর্মসূচি গ্রহণ করা হয়।
১লা আগস্ট ঈদুল আযহার নামাজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে। ৫ আগস্ট শেখ কামালের এবং ৮ আগস্ট শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিবের জন্মদিন উপলক্ষে কোরান খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভা, ১১ আগস্ট এস এম এ রবের মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিকালে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সকালে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালোপতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, জাতির পিতা বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে মাল্যদান করা হবে। সকল ইউনিট অফিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হবে। একই সাথে প্রত্যেক ওয়ার্ডের মসজিদে মসজিদে কোরান খতম, দোয়া মাহফিল এবং বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবসে বিকালে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে বিকালে দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে॥ ২৪ আগস্ট নারী নেত্রী আইভি রহমানের মৃত্যু দিবসে বিকালে আলোচনা সভা ও দোয়া মাহফিল, ২৫ আগস্ট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এ্যাড. মঞ্জুরুল ইমামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিকালে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল এবং সকালে ১৬নং ওয়ার্ডের উদ্যোগে মুন্সি বাড়ি মসজিদে দোয়া মাহফিল ও কবর জিয়ারত অনুষ্ঠিত হবে। ৬ সেপ্টেম্বর কামরুল ইসলাম কুটুর মৃত্যু দিবসে বিকালে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। একই সাথে ২৯নং ওয়ার্ড নিজস্ব উদ্যোগে কর্মসূচি গ্রহণ করবে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ