আশাশুনিতে করোনা উপসর্গে এক ব্যক্তির মৃত্যু

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু ও করোনা পজেটিভ হওয়ায় হাসপাতালে এক কর্মচারীর বাসা লক ডাউন করেছেন কর্তৃপক্ষ। জানাগেছে, আশাশুনি সদরের প্রশান্তি গুচ্ছ গ্রামের ডাঃ আবুলের ভগ্নিপতি রং মিস্ত্রি মু. মন্টু (৫৪) করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরন করেছেন। গত ৪/৫ দিন সে জ্বর, সর্দি ও গলা ব্যাথা নিয়ে বাড়ীতে ডাঃ তারেক রহমানের তত্ত্বাবধানে নিজ বাড়ীতে চিকিৎসাধীন ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় ডাক্তার তারেক তার বাড়ীতে পৌছেই জানতে পারেন মন্টুর মৃত্যু হয়েছে। সাথে সাথে ডাক্তার নিজ বাড়ীতে চলে যান। এদিকে, হাসপাতালের পরিসংখ্যানবিদ (ভারপ্রাপ্ত) আব্দুল খালেক আশাশুনি হাসপাতাল সংলগ্ন একটি ভাড়া বাসায় বসবাস করেন। গত ৫ দিন পূর্বে তার করোনা উপসর্গ দেখা দিলে ১৯ জুলাই স্বাস্থ্য কমপ্লেক্সের নমুনা সংগ্রহকারী টিম তার নমুনা সংগ্রহ করেন। নমুনা সংগ্রহ করা হলেও অজ্ঞাত কারণে তাকে হোম কোয়ারিনটাইনে রাখা হয়নি। তিনি প্রতিদিন নিয়মিত স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে স্বাভাবিক ভাবে ডিউটি পালন ও সকলের সাথে মিলিমিশে চলেছেন। উপজেলা পরিষদ জামে মসজিদে জামাতের সাথে নামাজও আদায় করেছেন। নমুনা পাঠানোর পরও কর্মস্থলে অবস্থান করাসহ বাজারে স্বাভাবিকভাবে ঘোরা ফেরা করার ঘটনা সচেতন মহলে হতবাক করেছে। বৃহস্পতিবার সকালে তার পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসলে কর্তৃপক্ষের টনক নড়ে এবং তাকে অফিসে আসা বন্ধ করে দিয়ে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা সাথে সাথে সদর ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলনের মাধ্যমে তার ভাড়া বাড়ি লকডাউন করা হয়েছে।

আশাশুনিতে উপজেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিরতে উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় জুম এ্যাপসের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। বক্তব্য রাখেন কমিটির প্রধান উপদেষ্টা ডা: আ.ফ.ম রুহুল হক এমপি, উপজেলা ভাইস চেয়ারম্যান অসিম বরণ চক্রবর্তী ও মোসলেমা খাতুন মিলি, কৃষি অফিসার রাজিবুল হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান, পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, শেখ জাকির হোসেন, আব্দুল আলিম মোল্যা, দিপংকর কুমার সরকার, আব্দুল বাছেত আল হারুন চৌধুরী প্রমূখ। সভায় উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প, পাউবো’র ভেঙ্গে যাওয়া বেড়ী বাঁধ নির্মাণের সর্বশেষ অবস্থা, প্লাবিত মানুষের দুরাবস্থা লাঘবে গ্রহীত কার্যক্রমসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। প্রধান উপদেষ্টা ডা. আফম রুহুল হক এমপি দ্রুততার সাথে বেড়ী বাঁধ নির্মাণ এবং প্লাবিত মানুষের জন্য সরকারী সহায়তা প্রদানে দিকনির্দেশনা দেন। সাথে সাথে পাউবো’র ভাঙ্গনকৃত কাজের ধীরগতিতে অসন্তষ প্রকাশ করেন। #

আশাশুনি পিডিএফ অফিসে গ্রীল কেটে চুরির চেষ্টা

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলা পরিষদের কম্পাউন্ডে অবস্থিত দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন (পিডিএফ) অফিসের গ্রীল কেটে চুরির চেষ্টা করে ব্যর্থ হয়েছে চোর। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে উপজেলা পরিষদের মেইন গেটের মুখে পিডিএফ অফিস অবস্থিত। অফিসের কর্মকর্তা কর্মচারীরা সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে অফিস বন্দ করে চলে যান। পাকা ভবনের বারান্দায় গ্রীল দেয়া রয়েছে। চোরেরা রাতের কোন এক সময় পিছনের বারান্দার গ্রীল কেটে বারান্দায় ঢুকে কৌশলে জানালার বাইল ও গ্রীল কেটে মূল অফিস ঘরের মধ্যে ঢোকে। এরপর অফিসের আলমারী, টেবিলের ড্র এর তালা ভেঙ্গে কাগজপত্র ও মালামাল তছনছ করে। অফিসে কোন টাকা পয়সা ও মূল্যবান মালামাল না থাকায় চোরেরা কিছু না নিয়েই ফিরে যায়। সকালে অফিস খোলার পর বিষয়টি জানাজানি হয়। এব্যাপারে পিডিএফ কর্মকর্তা বিএম ফিরোজ আহম্মেদ বাদী হয়ে থানায় সাধারণ ডায়রী করেছেন বলে জানান।

আশাশুনিতে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে আইন শৃংখলা এবং সন্ত্রাস ও নাশকতা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় জুম এ্যাপসের মাধ্যমে সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। সভায় কমিটির প্রধান উপদেষ্টা ডা: আ.ফ.ম রুহুল হক এমপি, উপদেষ্টা উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসিম বরণ চক্রবর্তী ও মোসলেমা খাতুন মিলি, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির, কৃষি অফিসার রাজিবুল হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসমান, মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, শেখ জাকির হোসেন, আব্দুল আলিম মোল্যা, দিপংকর কুমার সরকার ও আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, প্রমূখ বক্তব্য রাখেন। সভায় উপজেলার সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি, বিশেষ করে বিভিন্ন স্থানে চুরি-ডাকাতি বৃদ্ধি পাওয়ায় করনীয় বিষয়ে আলোচনা করা হয়। ওসি গোলাম কবির আইন শৃংখলা রক্ষার্থে বিভিন্ন ইউনিয়নে আইন শৃংখলা সভা, বাজার কমিটি গঠন, বাজার পাহারার ব্যবস্থা করতে ইতোমধ্যে মতবিনিময় করার বিষয়ে অবহিত করেন। তিনি পুলিশ বাহিনী যথা সাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে, চুরি যাওয়া মালামাল ১২ ঘন্টার মধ্যে উদ্ধারসহ চোর আটকের বিষয় তুলে ধরেন। ওসি আইন শৃঙ্খলা রক্ষার্থে সকলের সহযোগিতা কামনা করেন।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ