আশাশুনির প্রতাপনগরে বানভাসি অধিকাংশ মানুষ সরকারি বরাদ্ধকৃত ত্রাণ বঞ্চিতের অভিযোগ

আশাশুনি প্রতনিধি: আশাশুনির প্রতাপনগর ইউনিয়নে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দকৃত ত্রাণ না পাওয়ায় প্রতিকার প্রার্থনা করে গণস্বাক্ষরিত অভিযোগ করা হয়েছে। উপজেলার প্রতাপনগরের সামাদ মহলাদারসহ একাধিক অভিযোগকারীর স্বাক্ষরিত অভিযোগে জানাগেছে, গত ২০ মে ঘূর্ণিজড় আম্পানে ইউনিয়নের ১০/১২ টি স্থানে ভেঙ্গে নদীর লোনা পানি ভেতরে প্রবেশ করে। ঈদ উল ফেতরের ৩ দিন পূর্বে পাউবো’র বেড়ীবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত হয়, কিন্তু. ঈদে বানভাসি অধিকাংশ মানুষ ১ কেজি চাউলও কেউ পায়নি। করোনার ত্রাণ থেকেও অধিকাংশ মানুষকে বঞ্চিত করা হয়েছে। নগদ টাকা, শুকনা খাবার, দুধ, চাল, ঢেউটিনসহ বহু ত্রাণ ও সহায়তা সামগ্রী প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসক বরাদ্দ দিয়েছেন। কিন্তু সিংহ ভাগ চেয়ারম্যান ও তার লোকজন লুটেপুটে খেয়েছেন এবং এখনও খাচ্ছেন। পাউবো’র বেড়ী বাঁধ স্বেচ্ছাশ্রমে বাধার কাজ করা শ্রমিকরা জেলা প্রশাসকের ঘোষণা ও বরাদ্দের পরও (১০ কেজি করে চাল) অনেক ব্যক্তিকে দেয়া হয়নি। অথচ ৮ হাজার পরিবারকে চাউল দেয়ার মাস্টার রোল তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেন। তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের খবর ১৭ থেকে ১৯ জুন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হওয়ায় চৌকিদার দিয়ে কিছু কিছু মানুষকে ডেকে চাউল দেয়া হয়। অথচ মাষ্টার রোল জমা দিয়ে চাউল বিতরণ দেখানো হয়েছে তার কয়েকদিন পূর্বে। চেয়ারম্যান বানভাসীদের জন্য সকল বরাদ্ধ তার নিজস্ব কিছু লোকদের ভেতর প্রদান করে তার ছবি তুলে দেখানোর জন্য সাংবাদিকদের দিয়ে বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশ করিয়ে প্রমান করতে চায় ব্যাপক ত্রান বিতন করা হচ্ছে। অথচ বাস্তবে তার উল্টো। এছাড়া বিনামূল্যে বিদ্যুতের নতুন মিটার স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর ঘোষণা থাকলেও চেয়ারম্যান তার নিজস্ব কর্মী গ্রাম পুলিশ ইব্রাহিমের ভাই মুকুলের মাধ্যমে মিটার প্রতি ২ হাজার ৩শ টাকা করে উত্তোলন করে কয়েক লক্ষ টাকা আদায় করেছেন। কাবিটা, কাবিখা, এলজিএসপি, জলবায়ু ট্রাস্টসহ সকল সেক্টরে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে সঠিক তদন্ত পূর্বক বিহিত ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানিয়েছেন অভিযোগকারীগন। ইউনিয়নবাসীর পক্ষ থেকে দুর্নীতি দমন কমিশন এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীসহ বিভিন্ন উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে বলে অভিযোগকারীরা জানান।
এ সম্পর্কে চেয়ারম্যান শেখ জাকির হোসেন সাংবাদিকদের বলেন, প্লাবনের পর থেকে জীবন বাজি রেখে রাতদিন মানুষের পাশে থেকেছি। ট্যাগ অফিসার, ইউপি সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, গ্রাম পুলিশসহ এলাকার মানুষের উপস্থিতিতে সকল ত্রাণ ও সরকারি সহায়তা যথাযথ ভাবে বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি কর্মকর্তারা নিয়মিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ তদারকি করে থাকেন। কিছু রাজনৈতিক প্রতিপক্ষ ও স্বার্থান্বেষী ব্যক্তি বরাবরই কাল্পনিক ও মিথ্যা অভিযোগ এনে আমাকে হেয় প্রতিপন্ন ও কর্মকান্ডের বাধা সৃষ্টিতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি তাদের অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্যমূলক বলে মনে করেন।

আশাশুনির কুল্যায় মটর চালক সমিতির নির্বাচন সম্পন্ন

আশাশুনি প্রতনিধি: আশাশুনির কুল্যায় মোটর সাইকেল চালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত গোপন ব্যালটের মাধ্যমে ১০৪ জন ভোটারের মধ্যে ৯৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। ৪ভোট বাতিল বলে ঘোষানা করা হয়। নির্বাচনে সভাপতি পদে আখতার হোসেন (আনারস প্রতীক) ৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থী নাছির উদ্দিন (ছাতা) পেয়েছেন ৪৫ ভোট। সহ-সভাপতি পদে জ¦লেমিন হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে আক্তারুজ্জামান মনি (মোটর সাইকেল) ৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, প্রতিদ্বন্দ্বি ফয়সাল আহমেদ (মোরগ) পেয়েছে ৩৪ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে রফিকুল ইসলাম বুলু (গোলাপফুল) ৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বি শহিদুল ইসলাম (চশমা) পেয়েছেন ৩১ ভোট। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, সাকাত হোসেন ও অজেদ আলি। প্রিজাইডিং অফিসার রমজান আলি, সহকারী প্রিজাইডিং অফিসার দেবাশীষ মুখার্জী ও ইজিবাইক চালক রমজান আলি। সচিব ছিলেন এমদাদুল হক মনু, রিপন, ওছি, হাবিবুল্লাহ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ