পাগলীর কোলের নবজাতকের পিতার পরিচয় কি?

এম এম তোহাঃশহরের জনবহুল বাজার। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ ব্যবসায়ীক কাজে এখানে আসেন।ছকিনা নামের এক পাগলী বয়স উনিশ পেরিয়ে কুড়িতে।বাবা মার পরিচয় না পাওয়া গেলে ও পাশ্বের এলাকায় বসবাস ছিলো বলে অনেকে বলেন। বাজারে থাকা বাজারে ঘুমানো এটাই তার কাজ।কেউ যদি কিছু খেতে দেয় তাহলে খায় আর না হয় সবসময় হাঁটা চলায় ব্যস্ত থাকে।
হঠাৎ একদিন রাত্রে জোছনা (ছদ্ম নাম) পাগলীর প্রসব বেদনা উঠেছে রাত তখন প্রায় ১২ টা বাজে।নৈশ প্রহরী কি করবে কোনো কুল কিনারা খুঁজে না পেয়ে থানায় ফোন করল গরিবের বন্ধু পুলিশ এ্যম্বুলেন্স খবর দিল। কিছুক্ষণের মধ্যেই চলে আসল হাসপাতালে নিয়ে যাওয়া হলো পাগলীকে। বিশ মিনিট পর খবর নিয়ে আসল নার্স ফুট ফুটে এক ছেলের জন্ম দিয়েছে পাগলী।
পুলিশ বাচ্চা ও মার যত্ন নেয়ার জন্য বলে গেল কর্তৃপক্ষকে।প্রায় সপ্তাহখানেক পরে মাঠে নামল পুলিশ নবজাতকের পরিচয় বের করতে। বাজারের পান দোকানদারকে জিজ্ঞেস করল পাগলীর বিষয়ে, দোকানদার কিছুই বলতে পারলনা। পরেরদিন আবার চায়ের দোকানদার মানিককে অনেক জিজ্ঞাসা করা হলো পাগলীর সাথে কার কি হয়েছে। উল্লেখযোগ্য কোনো তথ্য দিতে পারলনা।
পরেরদিন বাজারের নৈশ প্রহরী ফজলু মিয়া কে পুলিশ খুব জুতসই ভাবে প্রশ্ন করে জানতে পারল, বাজার দোকান মালিক সমিতির সভাপতির ছেলে জসিম (ছদ্মনাম) গভীর রাতে মাতাল হয়ে পাগলীর সাথে মাস্তি করছে প্রায় অনেক রাত। পুলিশ জসিম কে গ্ৰেফতার করল।
জসিম বলে , আপনারা আমাকে শুধু শুধু এনেছেন আমি এগুলো কেনো করতে যাব। পুলিশ বললেন, তুমি দোষী না নির্দোষ তা পাগলীর সামনে নিলে জানা যাবে। পরদিন সকালে পাগলীর সামনে জসিম কে নেয়া হলো। পাগলী তো জসিম কে দেখে পুরো চেঁচিয়ে উঠলো এবং দেখালো জসিম তার সাথে কি কি করেছে।
জসিমকে আদালতে উঠানো হলো।আদালত ডিএনএ টেস্টের আদেশ দিলো। রিপোর্ট না আসা পর্যন্ত জসিম জেলে থাকবে। ডিএনএ করা হলো। পুলিশের হাতে রিপোর্ট আসল। দেখল পজেটিভ।আদালত রায় দিল পাগলীকে পাবনা পাঠাতে হবে ভালো হতে যত খরচ লাগবে সব জসিম বহন করবে। ততদিন বাচ্চা চাইল্ড কেয়ার এ থাকবে। আদালতে জোছনা পাগলীর সাথে জসিমের বিয়ে পড়িয়ে দিল । জসিম কান্নায় ভেঙ্গে পড়ল।
জসিমের বাবা পিঠে হাত দিয়ে বলল,করার কিছু নেই মদ খেয়ে মাতলামি করলে পাগল গলায় ঝুলবে এটাই স্বাভাবিক।এবার নিজের বাচ্চার দিকে একটু নজর দে।অন্তত পক্ষে ছোট ফেরেস্তার দিকে তাকিয়ে এবার ভালো পথে আস।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ