আশাশুনির খালিয়া জামে মসজিদের দুরাবস্থা চরমে, কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির খালিয়ায় অবস্থিত খালিয়া মোজাহিদুল জামে মসজিদের দুরাবস্থা চরম আকার দেখা দিয়েছে। ফলে মুসল্লীরা অতিকষ্টে নামাজ আদায় করতে হচ্ছেন।
ঘুর্ণিঝড় আম্ফানের ছোবলে মসজিদের ছাউনির চাল সম্পূর্ণ ভাবে উড়ে যায়। মসজিদ ঘরের অনেক ক্ষতিসাধনও হয়েছে। ছাউনি সম্পন্ন করার মত আর্থিক সংগতি মুসল্লিদের এই মুহুর্তে নেই বলে কর্তৃপক্ষ জানান। বাধ্য হয়ে খোলা আকাশের নিচে জুম্মাসহ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করছেন এলাকার ধর্মপ্রান মুসুল্লিগণ। রোদ, বর্ষা চরম প্রতিবন্ধকতার মধ্যে উপায় না থাকায় খোলা আকাশের নীচে কষ্টকর পরিবেশে মসজিদে আগমন করে থাকে মুসল্লিরা। সরকারি ভাবে কোন সহযোগিতার লক্ষণ না দেখে স্থানীয় ভাবে কিছু অর্থ জোগাড় করে সংস্কার কাজ শুরু করা হয়েছে। কিন্তু সম্পূর্ণ পুনঃনির্মান কাজ শেষ করা আদৌ সম্ভব নয় বলে মুসল্লিরা জানান। দ্রæত মসজিদের সংস্কার কাজ এগিয়ে নিতে সরকারিভাবে আর্থিক সাহায্য কামনা করে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আশাশুনির বুধহাটায় জেলা নির্মিসার জেলা সম্মেলন অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : স্বেচ্ছাসেবী সংগঠন নির্মিসার জেলা কমিটি গঠন ও জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে আশাশুনির বুধহাটা জিম সেন্টারে মোহছেন শরীফের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা শেখ আছাফুর রহমান, জহির আলিমসহ সংগঠনের নেতৃবৃন্দ। সম্মেলনে সর্বসম্মতিক্রমে তাহান হোসেনকে সভাপতি ও মোহছেন শরীফকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট সাতক্ষীরা জেলা কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি অর্পিতা চক্রবর্তী, যুগ্ম-সাধারণ সম্পাদক ভাস্কর, সাংগঠনিক সম্পাদক তামিম হোসেন, প্রশিক্ষণ সম্পাদক রিদয় হোসেন, অর্থ সম্পাদক আশিকুর রহমান, প্রচার সম্পাদক তৌফিকা আক্তার রুমা, দপ্তর সম্পাদক আব্দুন নুর, ছাত্র কল্যাণ সম্পাদক সিনথিয়া, সদস্য খালিদ হোসেন, মোস্তাফিজুর রহমান ও চঞ্চল হোসেন।

আশাশুনির নয়াবাদ প্রাথমিকের পরিচালনা পর্ষদের কমিটি গঠন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির নয়াবাদ প্রাথমিকের পরিচালনা পর্ষদের কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা খাজরা ইউনিয়নের নয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে প্রধান শিক্ষক বিধান চন্দ্র সরকারের পনিচালনায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য রামপদ সানা। এ সময় উপস্থিত অর্ধশতাধিক অভিভাবকের সম্মতিক্রমে বিদ্যোৎসাহী সদস্য ধনঞ্জয় বাছাড়, শম্পা রানী, অভিভাবক সদস্য (পুরুষ পদে) মোসলেম গাজী ও দিপংকর সানা, অভিভাবক সদস্য (মহিলা পদে) আলেয়া খাতুন, আসমা খাতুন, শিক্ষক প্রতিনিধি সহকারি শিক্ষক তাপস কুমার রায়, ইউপি সদস্য পদাধীকার বলে সদস্য রামপদ সানা, জমিদাতা সদস্য দেবেন্দ্র সরকার, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি নেপাল গাইন, সদস্য সচিব প্রধান শিক্ষক বিধান চন্দ্র সরকার নির্বাচিত হয়েছেন। পরে সকল সদস্যদের কন্ঠভোটে বিদ্যোৎসাহী সদস্য নয়াবাদের ধনঞ্জয় বাছাড়কে সভাপতি নির্বাচিত করা হয়। সভায় প্রধান শিক্ষক অরুন কুমার মন্ডল, সহকারি শিক্ষক সরলা রানী, নাছরিন আক্তার, দপ্পন কুমার রায়, কমলেশ বাছাড়, পরিমল বাছাড়, মকবুল মোল্যাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গনমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ