ঘূর্ণিঝড় আম্পানেক্ষতিগ্রস্ত বাঁধের সংস্কার শুরু

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ ৩৫/১ পোল্ডারের ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ক্ষতিগ্রস্ত অংশের সংস্কার ও নদীর তীর রক্ষার কাজ শুরু হয়েছে।
শুক্রবার (১৯ জুন) বিকেলে সেনাবাহিনীর তত্বাবধায়নে শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের গাবতলা আশার আলো মসজিদের সামনে থেকে এ বাঁধের কাজ শুরু হয়। এর পাশাপাশি আম্পানের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে লোকালয়ে প্রবেশকৃত লবণ পানি অপসারণের কাজও শুরু হয়েছে।
পরে নদীশাসন করে ক্ষতিগ্রস্ত এই দুই কিলোমিটার (গাবতলা আশার আলো মসজিদ হয়ে বগি পর্যন্ত) অংশে টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. নাহিদুজ্জামান খান। আম্পানের এক মাস পরে হলেও সেনাবাহিনীর তত্বাবধায়নে কাজ শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা।
বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. নাহিদুজ্জামান খান বলেন, ৩৫/১ পোল্ডারের ১৭শ মিটার ক্ষতিগ্রস্ত বাঁধের সংস্কার ও ৬শ মিটার নদীর তীর সংরক্ষণ কাজ শুরু হয়েছে। দ্রæত সময়ের মধ্যে এ কাজ শেষ হবে আশা করছি।
তিনি আরও বলেন, ঝুঁকিপূর্ণ দুই কিলোমিটার অংশে নদীশাসন করে টেকসই বেড়িবাঁধ নির্মাণের প্রক্রিয়া চলমান রয়েছে। আশাকরি অল্প সময়ের মধ্যে এই প্রকল্পটি অনুমোদন হবে। আমরা নদীশাসনের কাজ শুরু করতে পারব।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ