যশোরের কেশবপুরে গত দুইদিনে এক পুলিশসহ ৫ জন করোনা আক্রান্ত

এম. আব্দুল করিম, কেশবপুর (যশোর) প্রতিনিধি:যশোরের কেশবপুরে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে পৌরসভার এক নম্বর ওয়ার্ডকে রেড জোন ঘোষণার পর গত দুই দিনে এক পুলিশ সদস্য সহ মোট ৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিস সুত্রে জানাগেছে, বুধবার কমিউনিটি ক্লিনিকের এক কর্মী ও তার স্বামীসহ মোট দুইজন এবং বৃহস্পতিবার এক পুলিশ সদস্য সহ মোট তিন জন আক্রান্ত হয়েছে। এনিয়ে গত দুই দিনে কেশবপুরে মোট ৫ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে। গত দুই দিনে ৫ জনসহ এ উপজেলায় মোট ২৬ জন করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৯ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। এবং বাকী সবাই সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন সাংবাদিকদের বলেন, বুধবার ২ জন ও বৃহস্পতিবার ৩ জনসহ গত দুইদিনে কেশবপুরে ৫জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তদের আইসোলেশনে রাখা হয়েছে। এবং তাদের বাড়ী লগডাউন করা হয়েছে। সাধারণ মানুষের অসচেতনতার কারনে সামাজিক দুরত্বসহ স্বাস্থ্যবিধি না মানায় এ উপজেলায় করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এই পরিস্থিতি সামলাতে সম্পতি পৌরসভার ১নং ওয়ার্ডকে রেড জোনের আওতায় নিয়ে আসা হয়েছে। এবং লগডাউন কার্যকর করা হয়েছে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সাধারণ মানুষকে সচেতন করতে মাইকিং সহ উপজেলা প্রশাসনের সচেতনতা কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। মানুষকে ভাল রাখতে উপজেলা প্রশাসনের এই কার্যকম চলমান থাকবে।

কেশবপুরে বিবেকানন্দ শিক্ষা-সংস্কৃতি পরিষদের ত্রাণসামগ্রী বিতরণ

এম. আব্দুল করিম, কেশবপুর (যশোর) প্রতিনিধি: যশোরের কেশবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে লগডাউনে কর্মহীন অসহায় দরিদ্র ও মধ্যম শ্রেণির শতাধিক পরিবারের মাঝে বিবেকানন্দ শিক্ষা সংস্কৃতি পরিষদ উদ্যোগে বিবেকানন্দ হিউম্যান সেন্টার ইংল্যান্ড এর অর্থায়নে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
বুধবার সংগঠনের হলরুমে অনুষ্ঠিত ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিবেকানন্দ শিক্ষা সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি রমেশ চন্দ্র দত্ত, সভাপতি অচিন্ত্য কুমার সেন, সাধারণ স¤পাদক কুমার জ্যোতি বিশ্বাস, সাবেক সভাপতি কার্তিক চন্দ্র সাহা, প্রভাষক শংকর দে, প্রতিষ্ঠাতা স¤পাদক পলাশসিংহ, সাবেক স¤পাদক প্রভাষক কুন্তাল বিশ্বাস, সদস্য শীতল সাহা, তাপস সাহা, তিতাস দে, সৌমিত্র মোদক, তন্ময় দাস, ইন্দ্রজিৎ দাস প্রমুখ। বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, মুড়ি, লবণ, সাবান, খাবার স্যালাইন,মশার কয়েল সহনগদ অর্থ।
ত্রাণ সামগ্রী বিতরণ কালে প্রতিষ্ঠাতা সভাপতি বলেন, করোনা মহামারির কারণে মধ্যম শ্রেণির মানুষের পুষ্টি চাহিদা মিটানো রজন্য আমাদের এই সহযোগিতা চলমান থাকবে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ