ডা. রকিব খাঁন নিহত হওয়ার ঘটনায় খুলনা বিএমএ’র সকল কর্মসূচি ৭২ ঘন্টার জন্য স্থগিত।

খুলনা প্রতিনিধি : খুলনা বিএমএ’র আজীবন সদস্য ডা. মোঃ আব্দুর রকিব খাঁন এর উপর সন্ত্রাসীদের নির্মম হামলায় নিহত হওয়ার ঘটনায় এজাহারভ‚ক্ত তিনজন আসামী গ্রেফতার হওয়ায় করোনা মহামারী বিবেচনায় শর্ত স্বাপেক্ষে খুলনা বিএমএ’র সকল কর্মসূচি ৭২ ঘন্টার জন্য স্থগিত।গত ১৫.০৬.২০২০খ্রিঃ খুলনা বিএমএ’র আজীবন সদস্য বাগেরহাট ম্যাটস এর অধ্যক্ষ ডা. মোঃ আব্দুর রকিব খাঁন (৫৯) তার হাসপাতালে কর্তব্যরত ছিলেন। পূর্বে চিকিৎসা নেওয়া রোগীর স্বজন রুপে সন্ত্রাসীরা তাকে কৌশলে বাহিরে ডেকে নির্মম নির্যাতন করে এবং মৃত্যু নিশ্চিত জেনে ফেলে রেখে যায়। পরবর্তীতে ক্লিনিকের ষ্টাফরা তাকে প্রথমে গাজী মেডিকেল কলেজ নিবিড় পরিচর্চা কেন্দ্র (আই সি ইউ) তে ভর্তি করেন । তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি হওয়ায় গতকাল দুপুরে (১৬.০৬.২০২০) দ্রæত তাকে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের নিবিড় পরিচর্চা কেন্দ্র ( আই সি ইউ ) তে স্থানন্তর করা হয়। সন্ধ্যা আনুমানিক ৬.৩০মিঃ তিনি মৃত্যু বরণ করেন। এই ঘটনায় সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে খুলনা বিএমএ’র পক্ষ কর্মবিরতী চলমান ছিল । অদ্য ১৮.০৬.২০২০খ্রিঃ তারিখ দুপুর ১২.৩০ মিঃ খুলনা বিএমএ’র কার্যকরী পরিষদ গঠিত আন্দোলন পরিচালনা কমিটির বিশেষ সভা খুলনা বিএমএ’র কাজী আজহারুল হক মিলনায়তনে অনুষ্ঠিত হয়। খুলনা বিএমএ’র আজীবন সদস্য ডা. মোঃ আব্দুর রকিব খাঁন এর উপর সন্ত্রাসীদের নির্মম হামলায় নিহত হওয়ার ঘটনায় এজাহারভ‚ক্ত তিনজন আসামী গ্রেফতার হওয়ায় করোনা মাহামারী বিবেচনায় নি¤œ লিখিত শর্তে আন্দোলন ৭২ ঘন্টা স্থগিত করার সিদ্ধান্ত গৃহিত হয়।
০১. এজাহারভ‚ক্ত ও জড়িত সকল আসামীকে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে হবে।
০২. খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে প্রত্যাহার করতে হবে।
০৩. মামলাটি অধিকতর গুরুত্বপূর্ন বিবেচনায় দ্রæত বিবেচনায় আইনে এই মামলার বিচার সম্পূর্ন করে আসামীদের শাস্তি নিশ্চিত করতে হবে।
পরবর্তীতে বেলা ১.৩০মিঃ খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলনে খুলনা প্রেস ক্লাবের সম্মানিত সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত বর্ননা করেন খুলনা বিএমএ’র সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলম, খুলনা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মোঃ মেহেদী নেওয়াজ ও খুলনা বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা. রাশেদা সুলতানা।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা বিএমএ’র সহ-সভাপতি অধ্যাপক ডা. ধীরাজ মোহন বিশ্বাস, যুগ্ম সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ মামুনূর রশিদ, প্রচার ও জন-সংযোগ সম্পাদক ডা. সুমন রায়, কার্যকরী পরিষদের সদস্য ডা. ইউনুচ উজ্জামান খাঁন তারিম, ডা. দেবনাথ তালুকদার রনি, খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, খুলনা বিপিএমপিএ ও বিপিএইচসিডিওএ এর সাধারন সম্পাদক ডা. মোঃ সওকাত আলী লস্কর নিহত ডা.মোঃ আব্দুর রকিব খাঁন এর ছোট ভাই বয়রা সরকারী কলেজের শিক্ষক মোঃ সাইফুল ইসলাম প্রমূখ।
সংবাদ সম্মেলনে শর্ত স্বাপেক্ষে ৭২ ঘন্টার জন্য কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত ঘোষনা করা হয়।সংবাদ সম্মেলন থেকে চিকিৎসক, স্বাস্থ্য কর্মীদের পূর্বের ন্যায় সুরক্ষিত থেকে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করার আহবান জানান হয়।
আপনার বহুল প্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তিটি প্রকাশ করার অনুরোধ করছি।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ