হার্ডারসফিল্ড টাউনকে উড়িয়ে দিলো ম্যানসিটি

প্রকাশিত: ০২-০৩-২০১৭, সময়: ১৩:০৩ |
Share This

এফ এ কাপের ম্যাচে হার্ডারসফিল্ড টাউনকে উড়িয়ে দিয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। আগুয়েরোর জোড়া গোলে ঘরের মাঠ ইতিহাদে অতিথিদের ৫-১ গোলে হারিয়েছে গার্দিওলার শিষ্যরা। এদিকে, জার্মান কাপের কোয়ার্টার ফাইনালে নিজেদের মাঠে শালকে জিরো ফোরকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো বায়ার্ন মিউনিখ।

দ্বিতীয় সারির দল হাডার্সফিল্ডের বিপক্ষে সিটিজেনদের পরিসংখ্যান মোটেও ভালো না। ইংলিশ লিগের ম্যাচে হাডার্সফিল্ডের বিপক্ষে গেল সপ্তাহেই গোলশুন্য ড্র করেছিল জায়ান্ট ম্যানচেস্টার সিটি। তাই এ ম্যাচেও শঙ্কা ছিল পচা শামুকে কাটার।

প্রথমার্ধে সেই ভয় যেন পেয়ে বসলো ম্যানসিটিকে। ম্যাচের শুরুতেই ইতিহাদের ৪৫ হাজার দর্শকদের হতাশ করেন হাডার্স ফরোয়ার্ড হ্যারী বান। সিটি ডিফেন্ডার ব্রাভোর ভুলে ফিলিপ বিলিংয়ের বাড়ানো বলকে জালে জড়িয়ে লিড এনে দেন তিনি।

তবে, ধাক্কা খেয়ে যেন ঘুরে দাড়ায় পেপ গার্দিওয়ালার শীর্ষরা। গোল বন্যার শুরুটা করেন লেরোয় সেন। ৩০ মিনিটে দু’জন ডিফেন্ডারকে বোকা বানিয়ে দারুণ সফরকারীদের জালে বল পাঠিয়ে খেলায় সমতা ফেরান এই রাইট উইঙার। এরপর ৫ মিনিট পর অতিথিদের ভুলে পেনাল্টি পায় স্বাগতিকরা। সুযোগ কাজে লাগিয়ে দলের লিড ২-১’-এ নেন সার্জিও আগুয়েরো। এর তিন মিনিট পর উজ্জিবিত ম্যানসিটিকে আরো এগিয়ে নেন জাবালেতা গোল করলে ব্যবধান দাঁড়ায় ৩-১ গোলের।

প্রথমার্ধে আর কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে আবারো গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন তারকা আগুয়েরো। আর অতিরিক্ত সময়ে ডেভিড ওয়াগনারের শিষ্যদের কফিনে শেষ পেরেকটি ঠোকেন ইহিয়ানাচো। শেষ পর্যন্ত ৫-১ গোলে বড় জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

অন্যদিকে, জার্মান কাপের কোয়ার্টার ফাইনালে ঘরের মাঠে শালকে’কে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেছে জায়ান্ট বায়ার্ন মিউনিখ। পুরো ম্যাচে প্রতিপক্ষদের পাত্তাই দেয়নি আনচেলত্তির শিষ্যরা। জোড়া গোল করে মিউনিখের ৭৫ হাজার দর্শককে আনন্দে ভাসান পলিশ তারকা লেভানদস্কি। ম্যাচের মাত্র তিন মিনিটে ফ্র্যাঙ্ক রিবেরির পাসে দূরপাল্লার শট থেকে গোল করে দলকে লিড এনে দেন তিনি।

১৬ মিনিটে থিয়াগো আলচানতারা হেড থেকে গোল করে লিড দ্বিগুণ করেন। এরপর ২৯ মিনিটে আবারো রিবেরি’র পাসে গোল করেন লেভানদস্কি। এ নিয়ে চলতি মৌসুমে নিজের ৩০ গোল পূর্ণ করলেন এই পোলিশ স্ট্রাইকার।

Leave a comment

উপরে