নগরীতে ছাদ কৃষি উদবুদ্ধকরনের লক্ষে কৃষি ও পরিবেশ রক্ষা আন্দোলন-এর সবজি বীজ বিতারণ

খুলনা থেকে শেখ আব্দুল মজিদ : কৃষি ও পরিবেশ রক্ষা আন্দোলন-এর উদ্যোগে নগরীতে ছাদ কৃষি উদবুদ্ধকরনের লক্ষে শনিবার ৬ জুন বেলা সাড়ে ১১টায় নগরীর দারোগাপাড়া লিজা ভিলায় বিভিন্নজাতের বিনামূল্যে সবজি বীজ বিতারণ করা হয়েছে। বীজগুলোর মধ্যে ছিল মিস্টি কুমড়া, চাল কুমড়া, কাচা মরিচ, পুঁইশাক, বেগুন, করোল্লা।
বিতারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি ও পরিবেশ রক্ষা আন্দোলন-এর সভাপতি শ্যামল সিংহ রায়, সাধারন সম্পাদক ও নিরাপদ সড়ক চাই (নিসচা)’র খুলনা মহানগর আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ্লব, খুলনা উন্নয়ন পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলাম, নারীনেত্রী আনোয়ারা পারভীন আক্তার পরী, শিরিনা পারভীন, এসএমএ রহিম, মাহমুদা আক্তার লিজা প্রমুখ।
করোনা সংকট মোকাবেলায় পুষ্টি চাহিদা পূরনের জন্য নগরীর প্রতিটি বাড়ীতে ছাদ কৃষি ব্যবস্থা চালু করা জরুরী। এলক্ষে কৃষি অধিদপ্তরের উচিত হবে নগরীর প্রতিটি বাড়ীতে ছাদ কৃষি গড়ে তুলতে পৃষ্টপোষকতা। কৃষি ব্যবস্থার উন্নয়নে আসন্ন বাজেটে দেশের প্রতিটি নগরীতে ছাদ কৃষি গড়ে তুলতে অর্থ বরাদ্দের আহবান জানানো হয়। কেন-না কৃষিই বাংলাদেশের অর্থনৈতিক মূল চালিকা শক্তি। টেকসই খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরনে কৃষি গুরুত্ত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ