চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসকের মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের মেরিন সিটি মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. এহসানুল করিম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। ডা. এহসানুল করিম চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া চিকিৎসকদের মধ্যে প্রথম। তিনি দেশের করোনা যুদ্ধের ১৩তম চিকিৎসক। তিনি ইউএসটিসির ৯ম ব্যাচের ছাত্র। জানা যায়, গত চারদিন আগে ডা. এহসানুল করিমের করোনা শনাক্ত হয়। এরপর তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকালে অবস্থার অবনতি হলে আইসিইউতে নেওয়ার পথেই তার মৃত্যু। এর আগে ডা. এহসান ব্লাড ক্যান্সার রোগেও ভুগছিলেন।
স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) চট্টগ্রামের করোনা মনিটরিং সেলের সমন্বয়ক ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, ‘ডা. এহসানুল করিম করোনা আক্রান্ত হওয়ার পর চমেক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সকালে আইসিইউতে নেয়ার পথে তাঁর মৃত্যু হয়।চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীতের সংগঠন ওয়াই-স্যাব এর ফাউন্ডার চেয়ারম্যান ডা. হামিদ হোছাইন আজাদ বলেন, ‘চট্টগ্রামে করোনা দেখা দেওয়ার পরও ডা. এহসানুল করিম স্যার চেম্বার বন্ধ করেননি। একদিনের জন্যও তিনি রোগীদের বঞ্চিত করেননি। তিনি দেশের একজন লিজেন্ড মেডিসিন বিশেষজ্ঞ ছিলেন। আজ আমরা মানবতার এমন ফেরিওয়ালা স্যারকে হারিয়ে ফেলছি।’
এদিকে, বুধবার নগরের সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হওয়া দিলিপ দত্ত (৫০) নামের একজনের মৃত্যু হয়। তিনি নগরের ব্যাটারি লেইনের বাসিন্দা। জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব জানান, ‘হাসপাতালের আইসিইউতে করোনাভাইরাস উপসর্গ নিয়ে ভর্তি হওয়া এক রোগী সকালে মারা যান।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ