বাগেরহাটের উপকুুল অঞ্চলে চলছে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব

বাগেরহাট প্রতিনিধি: বঙ্গোপসাগরে সৃষ্টঘূর্ণিঝড়আম্পান আতঙ্কে রাতকাটিয়েছেনবাগেরহাট জেলার মোংলা, মোরেলগঞ্জ ও শরণখোলাউপক’লবাসী।বর্তমানে এ উপক’লঅঞ্চলেচলছে১০ নম্বর মহাবিপদ সংকেত। করোনাসংক্রমণেরঝুঁকি থাকাসত্বেওরাতেআশ্রয়কেন্দ্রেঅনেকে এক সঙ্গে থেকেছেন।
এরমধ্যে ছিল বেড়িবাঁধ ভেঙে লোকালয়প্লাবিতহওয়ার আশঙ্কা। যারানিজবাড়িতেছিলেনতারাও ঝড় আতঙ্কে কাটিয়েছেননির্ঘুমরাত।
এদিকে রাতভরআশ্রয়কেন্দ্রএসেছেনমানুষ। সকালেওআসছেনঅনেকে। কেউ কেউ আবারগবাদি পশুওনিয়েএসেছেনআশ্রয়কেন্দ্র্রে। সকাল১১টাপর্যন্তসরকারিহিসেবেবাগেরহাটেরপ্রায় এক লাখ লোকআশ্রয়কেন্দ্রেঅবস্থাননিয়েছেন। ১০হাজারগবাদিপশুকেওআশ্রয়কেন্দ্র্রে নিরাপদে রাখাহয়েছে।
বুধবার (২০ মে) সকাল থেকে মুষলধারেবৃষ্টির সঙ্গে ঝড়োহাওয়ারমধ্যে সবাইআরও বেশি আতঙ্ক নিয়েঅপেক্ষাকরছেনঘূর্ণিঝড়আম্পানের। বাগেরহাটের নদ-নদীতে দ্রুতগতিতেপানিওবৃদ্ধি পাচ্ছে। আবহাওয়াঅধিদপ্তরের ১০ নম্বর মহাবিপদ সংকেতজারির পর আতঙ্ক বেড়েছেকয়েকগুন।
শরণখোলাউপজেলারসাউথখালীইউনিয়নেরবলেশ্বরনদীরপাড়েরবাসিন্দা আব্দুলহালিমবলেন, শুনেছিঝড়েরফলে ১০ ফুটপানিউঠবে। তাহলেআমাদের ঘরবাড়ি, গবাদিপশুসবকিছু ভেসেযাবে। কিছু থাকবেনা।
বাগেরহাটের অতিরিক্ত জেলাম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান বলেন, রাতে শরণ খোলার কয়েকটি আশ্রয় কেন্দ্র আমরা পরিদর্শন করেছি। আশ্রয় নেওয়ামানুষের খোঁজ খবর নিয়েছি। আমরা প্রশাসন ও স্থানীয় জন প্রতিনিধিদের সহায়তায় দুর্গত মানুষদের শুকনো খাবার ও সুপেয় পানি আশ্রয় কেন্দ্র গুলোতে পৌঁছে দেওয়া হচ্ছে।
বাগেরহাটের জেলাপ্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ঘূর্ণি ঝড়েরখবরের পর থেকে জেলা ব্যাপী ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। বুধবার (২০ মে) সকাল পর্যন্ত জেলার বিভিন্ নউপজেলায় প্রায় এক লাখমানুষকেআশ্রয়কেন্দ্রে নেওয়াহয়েছে। ১২ হাজার স্বেচ্ছাসেবক দুর্গতদের জন্য কাজকরছে। প্রত্যেকউপজেলায়জরুরি মেডিক্যালটিমপ্রস্তুতরয়েছে। জেলাসদর ও ৯টি উপজেলা মোট ১০টি কন্ট্রোলরুম খোলাহয়েছে। ঘূর্ণিঝড়আম্পানেরআঘাতেমানুষেরযানমালের কম ক্ষতিহয় সেজন্য আমরাসর্বোচ্চ চেষ্টাকরছি।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ