পঞ্চগড়ে করোনা ভাইরাসে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড় জেলাধীন বোদা উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সাবেক ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান (৬৫) মৃত্যু হয়েছে।রংপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের কোভিড হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় ১৯মে/২০২০ মঙ্গলবার সকালে তিনি মারা যান।পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।মৃত আমিনুর রহমানের বাড়ি বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের প্রধানপাড়া গ্রামে। তিনি কিডনি সমস্যায় ভুগছিলেন। নিয়মিত ডায়ালাইসিস করতে হতো।ঢাকায় তার ছেলের বাসায় থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। কয়েকদিন আগে ঢাকায় মারা যাওয়া স্ত্রীর লাশ নিয়ে তিনি পরিবারসহ নিজ বাসায় ফিরে আসলে বাসাটি লকডাউন করাসহ পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।
১৫ মে ওই পরিবারের চারজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করা হলে ১৭ মে/২০ রবিবার তার নমুনার রিপোর্ট পজিটিভ আসে। তবে পরিবারের অন্য সদস্যদের রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়।
করোনা শনাক্ত হওয়ার রিপোর্ট পাওয়ার পরপরই করোনা আক্রান্ত হওয়া ব্যক্তির বাড়ির আশপাশের কয়েকটি বাড়ি বাড়তি সতর্কতার জন্য লকডাউন করে রাখা হয় বলে বোদা উপজেলা নির্বাহী অফিসার মো. সোলায়মান আলী জানান।
আমিনুর রহমানের অবস্থার দ্রুত অবনতি হলে সিভিল সার্জন গতকাল সোমবার তাকে বিশেষ ব্যবস্থায় অ্যাম্বুলেন্সে করে ঢাকায় স্থানান্তর করেন। কিন্তু তার সন্তানরা অ্যাম্বুলেন্সের চালককে জোর করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কভিড হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাদের বাবাকে ভর্তি করায়। সেখানে করোনার চিকিৎসা থাকলেও ডায়ালাইসিসের কোনো ব্যবস্থা ছিল না। চিকিৎসকরা তাকে ঢাকায় নিয়ে যেতে বার বার অনুরোধ করলেও সন্তানদের রাজি করাতে পারেননি বলে রংপুর মেডিকেল কলেজ কভিড হাসপাতালের চিকিৎসক এসএম নূরুন নবী অভিযোগ করেন।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ