কালীগঞ্জে সরকারী খাদ্য গুদামে ধান ক্রয়ের উদ্বোধন মিলারদের কারসাজি

ফিরোজ আহম্মেদ, কালীগঞ্জ, (ঝিনাইদহ) প্রতিনিধি : চলতি বোরো মৌসুমে কৃষকদের উৎপাদিত ধান ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১০ টায় খাদ্য গুদামে এক কৃষকের ধান কিনে আনুষ্টানিকভাবে ক্রয় মৌসুমের উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার। অন্যদিকে মোটা ও নিন্মমানের চাল গুদামে আনাতে সংগ্রহে বিপত্তি দেখা দিয়েছে। অতি মুনাফালোভী মিলাররা বাইরের জেলা থেকে নিন্মমানের মোটা চাল গুদামে আনাতে আপাতত চাল সংগ্রহ স্থগিত রাখা হয়েছে। এবার ২০২০ অর্থবছরে উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌরসভার কৃষকদের নিকট থেকে ২ হাজার ৫শ ৪৪ মেট্রিকটন ধান ক্রয় করা হবে।
উপজেলা ধান চাল সংগ্রহ কমিটির সভাপতি কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুর্বনা রানী সাহা জানান, লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকগন খাদ্য গুদামে এক মেট্রিকটন ধান বিক্রয় করতে পারবেন। সরকারীভাবে এবার প্রতি মেঃ টন ধানের মূল্য নির্ধারন করা হয়েছে ১ হাজার ৪০ টাকা। তিনি আরো জানান, একই সাথে কালীগঞ্জ উপজেলা চাতাল অটোরাইচ মিলারদের নিকট থেকে চাল ক্রয় উদ্বোধনের কথা ছিল। কিন্তু প্রথম দিনেই জহুরুল এগ্রো অটো রাইচ মিল এ জেলার ধানের চাল না দিয়ে বাইরে থেকে নিন্মমানের মোটা চাল গুদামে আনে। তাই চাল গ্রহন স্থগিত রাখা হয়েছে। মিলাররা ভাল মানের চাল দিলেই গ্রহন করা হবে।
এ উদ্ধে¦াধন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী, কৃষি কর্মকর্তা জাহিদুল করিম, উপজেলা ধান সংগ্রহ কমিটির সচিব ও খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজ উদ্দিন আহম্মেদ, প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, গুদাম কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, কালীগঞ্জ চাতাল মিল মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন ও জহুরুল এগ্রো মিলস এর ফিরোজ আহম্মেদ প্রমুখ।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ