আশাশুনিতে ১৮০ পরিবারে মধ্যে সবজি বীজ ও জৈবসার বিতরণ

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে করোনা পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় খাদ্য উৎপাদনে জরুরী ব্যবস্থা নিতে জনসমাবেশ এড়িয়ে লিডার্সের মাঠ পর্যায়ের দলনেতার হাতে সবজি বীজ ও জৈব সার বিতরণ করা হয়েছে।
প্রধানমন্ত্রীর নির্দেশে এনজিও ‘লিডার্স’ কোভিট-১৯ মোকাবেলায় বাড়ীর আঙ্গিনায় স্ববজি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আন্তর্জাতিক দাতা সংস্থা ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহায়তায় উপকূলীয় অঞ্চাল সাতক্ষীরার আশাশুনিতে দু’টি ইউনিয়নে ‘জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ন জনগনের জীবন-জীবিকা ও নিরাপত্তা শক্তিশালীকরণ কার্যক্রম’ আওতাধীন সর্বমোট ১৮০ টি দরিদ্র কৃষক পরিবারে স্ববজি বীজ ঢেড়স, চালকুমড়া, লাউ, মিস্টিকুমড়া, তরুল, ঝিঙে, করলা ও শশাসহ জৈবসার বিতরণ করছে। সোমবার সকালে উপজেলা কৃষি অফিস চত্বরে স্ববজি বীজ ও জৈবসার বিতরন করেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান। এ সময় উপস্থিত ছিলেন, লিডার্সের প্রকল্প সমন্বয়কারী রনজিৎ কুমার মন্ডলসহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও লিডার্স’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এদিন লিডার্সের ১২টি জলবায়ু সহনশীল দলের দলনেতার নিকট ১৮০ পরিবারের জন্য স্ববজি বীজ ও জৈবসার বিতরন করা হয়েছে। দলনেতাগন দলের সকল সদস্যের বীজ ও জৈবসার নিয়ে প্রত্যেকে তার দলের তালিকাভূক্ত সদস্যদেরকে তাদের নিদিষ্ট পরিমান বীজ ও সার প্রদান নিশ্চিত করবেন বলে সংশ্লিষ্ট অফিস সূত্রে জানাগেছে।

আশাশুনিতে প্রায় সাড়ে ছয়’শ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির ১১ টি ইউনিয়নে অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এবিএম মোস্তাকিম। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত মোতাবেক রোববার সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম এসব খাদ্য সামগ্রী বিতরণ উদ্বোধন করেন। স্থানীয় সরকার মন্ত্রণালের আওতাধীন বার্ষিক উন্নয়নের অংশ হিসেবে এডিবি’র অর্থায়নে আশাশুনি উপজেলা পরিষদের সহযোগিতায় উপজেলার ১১টি ইউনিয়নে ৬৩৮ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলী রেজা, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা, খাজরা ইউপি’র প্যানেল চেয়ারম্যান বিপ্লব কুমার দাস, ইউপি সদস্য মনিরুল ইসলাম, খোকন, শাহ আলম বাচ্চু প্রমূখ। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাউল, সিমাই, চিনি, তেল, সাবান ও লবন।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ