আশাশুনির বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতে জরিমানা

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির বিভিন্ন বাজারে সরকারি নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় করা হয়েছে। সোমবার সকাল ৭ টায় সাতক্ষীরা জেলা প্রশাসক এস, এম মোস্তফা কামালের নির্দেশনা মোতাবেক সহকারী কমিশনার (ভূমি) শাহিনা সুলতানা আশাশুনি সদরের হাড়িয়াভাঙ্গা বাজার, বুধহাটা ইউনিয়নের বুধহাটা ও পাইথালী বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সব বাজারে সরকারি নির্দেশ অমান্য করে কাপড়, জুতা ও চায়ের দোকানে বিক্রয় কার্য পরিচালনা করায় ৬ টি মামলায় ৩ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

আশাশুনিতে ৮০০০ দুস্থ ও অসহায়ের তালিকা অনুমোদন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে যাচাই বাছাই শেষে ৮ হাজার দুস্থ ও অসহায় ব্যক্তির তালিকা আপলোড ও অনুমোদন দেওয়া হয়েছে। অনিয়ম ও অস্বচ্ছতার প্রশ্ন মুক্ত তালিকা সম্পন্ন করা হয়েছে বলে দায়িত্বরত কর্মকর্তা জানান। প্রধানমন্ত্রী প্রকৃত দৃস্থ ও অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ মোবাইলে সরাসরি প্রেরণের জন্য তালিকা করার নির্দেশ প্রদান করায় আশাশুনিতে ৮ হাজার জনকে তালিকাভুক্ত করা হয়। তালিকায় একই মোবাইল নম্বর একাধিক ব্যক্তির নামে ব্যবহার করাসহ বিভিন্ন অভিযোগ উত্থাপিত হলে আশাশুেিত ব্যাপক ভাবে যাচাই বাছাই শুরু করা হয়। সহকারী কমিশনার (ভূমি) শাহিনা সুলতানা সকল ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সহকারী প্রোগ্রামার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সচিব এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণের সম্মিলিত প্রচেষ্টায় তালিকা পুর্ণাঙ্গভাবে সংশোধিত আকারে নির্ভূল ভাবে সম্পন্ন করার চেষ্টা করেন। ৮ হাজার জন দুস্থ ও অসহায়ের বিশদ, তথ্যবহুল তালিকা অবশেষে সফলতার সাথে আপলোড ও অনুমোদন সম্পন্ন হয়েছে। এ কাজের প্রতিটি পর্যায়ে সংযুক্ত (উল্লেখ্য তালিকা তৈরিতে ইউনিয়ন পরিষদ সদস্যগণ ও গ্রাম পুলিশ এবং যাচাই-বাছাই পর্বে শিক্ষকবৃন্দ) সকলকে উপজেলা প্রশাসন এর পক্ষ হতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

আশাশুনির প্রতাপনগরে সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে মানববন্ধন

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের দিঘলারাইট গ্রামে প্রতিপক্ষের রোষাণল, ষড়যন্ত্র ও সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিকারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতাপনগর তালতলা বাজারে সোমবার বিকাল সাড়ে ৪ টায় এলাকাবাসীর পক্ষ থেকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর পক্ষে সাবেক ওয়ার্ড আ’লীগের সম্পাদক হযরত আলী ঢালী, নজরুল ইসলাম সানা, মুছা গাজীসহ বিভিন্ন ব্যক্তি তাদের বক্তব্যে বলেন, রাজনৈতিক দলের ছত্র ছায়ায় মৃত. দাউদ আলী সানার পুত্র আলমগীর হোসেন সন্ত্রাসী ও অসামাজিক কর্মকান্ড, সাধারণ মানুষের উপর বিভিন্ন অত্যাচার চালিয়ে আসছেন। উল্লেখিত ব্যক্তির কর্মকান্ড ও অত্যাচারে মানুষ অতিষ্ঠ। তার ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা পেতে এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে দিঘলারাইট এলাকাবাসী এ মানবনন্ধনের আয়োজন করে।
ক্যাপশান: আশাশুনির প্রতাপনগরে মানববন্ধনের একাংশ।


আশাশুনির বুধহাটায় নিউজ নেটওয়ার্ক কমিটি গঠণে আলোচনা সভা

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির বুধহাটায় নিউজ নেটওয়ার্কের কমিটি গঠনের লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলার বুধহাটা বাজারের ব্যাংদহা মোড়ে আশাশুনি প্রেসক্লাবের সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এবং এটিএন বাংলা ও নিউজের সাতক্ষীরা জেলা প্রতিনিধি এম কামরুজ্জামান। আলোচনার শুরুতেই পপুলার অনলাইন নিউজ পোর্টাল ভয়েস অব সাতক্ষীরার বুধহাটা অফিস উদ্বোধন করেন প্রধান অতিথি এম কামরুজ্জামান। ভয়েস অব সাতক্ষীরার প্রতিনিধি সুমন মুখার্জীর সার্বিক তত্ত্বাবধানে ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য আল. আছাফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আশাশুনি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, সদস্য শেখ বাদশা, বিশিষ্ট ঠিকাদার ও দৈনিক পত্রদূতের বুধহাটা প্রতিনিধি আব্দুর বর, বিশিষ্ট ব্যবসায়ী আল. আব্দুল গফুর, শিক্ষক ফারুক হোসেন লেলিন, ব্যবসায়ী আরশাদ আলী ও সাংবাদিক কন্যা সৌমিতা মুখার্জী প্রমুখ।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ