কলাপাড়ায় প্রথম করোনা রোগী সনাক্ত সংস্পর্শে আসা চার চিকিৎসকসহ চার সেবিকা আইসোলেশনে।

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া : পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার নাচনাপাড়া এলাকার একজন মাছ ব্যবসায়ীর করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এ কারণে করোনা আক্রান্ত ওই ব্যক্তির বাড়িসহ পার্শ্ববর্তী দুটি বাড়ি লকডাউন করা হয়েছে। তা ছাড়া এ ব্যক্তির সংস্পর্শে আসা কলাপাড়া হাসপাতালের তিনজন চিকিৎসক ও চারজন সেবিকা ও সাত জন ষ্টাফ আইসোলেশনে পাঠানো হয়েছে এবং আজ (বৃহস্পতিবার) তাঁদের নমুনা সংগ্রহ করে বরিশাল পাঠানো হবে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুধু মাত্র ঔষধের দোকান ব্যাথিত সব ব্যবসা প্রতিষ্ঠান পরবর্তী ঘোষনা না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষনা করা হয়েছে। এছাড়া করোনা আক্রান্তের বাড়িসহ ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) চিন্ময় হাওলাদার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ওই ব্যক্তি কলাপাড়া পৌর শহরের একজন মাছ ব্যবসায়ী। তাঁর বয়স ৫০ বছর। গত ১০ মে জ্বর, সর্দি ও কাশি নিয়ে সে কলাপাড়া হাসপতালে ভর্তি হয়। ১১ মে তাঁর নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ইÑবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। ওই ব্যক্তির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ১২ মে দ্রুত তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। সে এখন সেখানকার করোনা ইউনিটে ভর্তি রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) চিন্ময় হাওলাদার আরও বলেন, বুধবার রাত সাড়ে ৯টার সময় ওই ব্যক্তির করোনা পজিটিভ হওয়ার খবরটি আমাদের জানানো হয়েছে। এর পরই আমরা ওই ব্যক্তির সংস্পর্শে আসা কলাপাড়া হাসপতালের মেডিকেল অফিসারসহ চার চিকিৎসক ও চারজন সেবিকা ও সাত জন ষ্টাফকে আইসোলেশনে পাঠিয়েছি।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ