নড়াইলের কালিয়ায় পাউবো’র জমি জবর দখল অবৈধভাবে দালানঘর নির্মাণের অভিযোগ

নড়াইল প্রতিনিধি : নড়াইলের কালিয়ায় পেড়লী ইউপির সাবেক সদস্য মো. ইরুফ খন্দকারসহ তার ভাইয়ের বিরুদ্ধে অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্যের নিজদখলীয় পানি উন্নয়ন বোর্ডের জায়গা অবৈধভাবে জবর দখল করে দালানঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উপজেলার জামরিলডাঙ্গা গ্রামের মৃত মজিবর রহমান লস্কারের ছেলে ওই পুলিশ সদস্য (অবঃ) মো. আহম্মদ হোসেন লস্কার প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট দফতর কর্তৃক আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পৃথকভাবে লিখিত আবেদন করেছেন।
জানা যায়, সারা দেশে করোনার প্রাদুর্ভাবে যখন প্রশাসন ব্যস্ত সময় পার করছেন। ঠিক তখন ভ‚মি দস্যুরা সরকারী জমি দখল করে ভবন নির্মাণ কাজে ব্যস্ত রয়েছে। কালিয়া উপজেলাধীন পেড়লী মৌজার অন্তর্গত জামরিলডাঙ্গা গ্রামস্থ এসএ ১৩৬৮৬ নং দাগের ৪২ শতাংশ জমি ওই গ্রামের পুলিশ সদস্য (অবঃ) মো. আহম্মদ হোসেন লস্কারের চাচাত ভাই মৃতঃ হাজী আ. মোতালেব লস্কারের নামীয় এসএ রেকর্ডীয় সম্পত্তি। পরবর্তীতে এসএ রেকর্ডমূলে উক্ত জমি মোতালেব লস্কারের দখলে থাকাকালীন পানি উন্নয়ন বোর্ড (পাউবো) নড়াইল কর্তৃক অধিগ্রহণ করা হয়। পাউবো এর অধিগ্রহণকৃত উক্ত ৪২ শতক জমির মধ্যে অব্যবহৃত ৭ শতক জমি ২০১১ সালের ২০ অক্টোবর লিখিত স্ট্যাম্পে হাজী আ. মোতালেব লস্কার তার চাচাত ভাই মো. আহম্মদ হোসেন লস্কার ও দুই ভাইপোসহ ৪ জনের অনুকুলে হস্তান্তর করে দখল বুঝায় দেন। ওই সময় থেকে উক্ত ৭ শতক জমি পুলিশ সদস্য (অবঃ) মো. আহম্মদ হোসেন লস্কারসহ তার অপর সহোদর ও দুই চাচাত ভাইপো ভোগদখল করে আসছেন। কিন্তু ৬ এপ্রিল সকালে একই গ্রামের মৃত. নুরোল খন্দকারের ছেলে ১১নং পেড়লী ইউপির সাবেক সদস্য মো. ইরুফ খন্দকার ও মো. আরিফ খন্দকার জবর দখল করে অবৈধভাবে দালানঘর নির্মাণ শুরু করেন। এ সময় ঘটনাস্থলে গিয়ে তাদের বাঁধা দিলে তারা অবসরপ্রাপ্ত ওই পুলিশ সদস্যকে প্রাণ নাশের হুমকি দিয়ে উক্ত জায়গায় দালানঘর নির্মাণকাজ অব্যাহত ভাবে চালিয়ে যাচ্ছেন। এ ঘটনার পর উক্ত জমিতে যাতে দখলকারীরা দালানঘর নির্মাণ করতে না পারে তার জন্য ওই পুলিশ সদস্য (অবঃ) মো. আহম্মদ হোসেন লস্কার জেলা প্রশাসক ও নড়াইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ করেছেন। এছাড়া বিভিন্ন দফতরে অভিযোগের অনুলিপি প্রেরণ করেছেন।
নড়াইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহনেওয়াজ তালুকদার বলেন, ‘ঘটনাস্থলে আমার স্টাফ পাঠিয়েছি। মরণঘাতি করোনার কারণে আমাদের কর্মকান্ড থককে দাড়িয়েছে। দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’
এ বিষয়ে পেড়লী ইউনিয়নের অভিযুক্ত আরিফ খন্দকার বলেন, ‘সারা ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় আমিসহ অন্যান্যরা ঘর উত্তোলন করছে। সকলের ঘর ভেঙ্গে দিলে আমারটাও ভেঙ্গে দিবে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ