মঠবাড়িয়ায় প্রভাবশালীর বিরুদ্ধে জোর পূর্বক বসত বাড়ি দখলের পায়তারা!

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ার উত্তর মিঠাখালী (মাঝেরপুল) গ্রামের প্রভাবশালী হানিফ হাওলাদার প্রতিবেশী আঃ রহিম হাওলাদারসহ তিন ভাইয়ের বসত বাড়ি দখলের পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। হানিফ হাওলাদার জোর পূর্বক রহিম হাওলাদারদের ৪৩ শতাংশ জমিতে থাকা বসত বাড়ি দখলের জন্য থানায় মিথ্যা অভিযোগ দেয়াসহ বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে। হানিফ হাওলাদার ওই গ্রামের মৃত. শফিজ উদ্দিন হাওলাদারের ছেলে।উত্তর মিঠাখালী মৃত. গয়েজ উদ্দিন হাওলাদারের ছেলে রহিম হাওলাদার জানান, হানিফ তার চাচাতো ভাই। ৫৩ বছর আগে হানিফের পিতার কাছ থেকে আমার পিতা সাব-কবলা দলীল মূলে জমি ক্রয় করেন। এ দাগে অনেক সম্পত্তি। ওয়ারিশ হিসেবেও আমাদের একটা অংশ আছে। ওয়ারিশ ও আমার পিতার রেকডীয় সম্পত্তিতে বহুবছর ধরে আমরা বসতঘর তুলে স্থায়ীভাবে বসবাস করে আসছি। সম্প্রতি প্রভাবশালী হানিফ এ সম্পত্তি অবৈধভাবে দখল করার জন্য পায়তার চালচ্ছে। আমাদের হয়রানি করার জন্য থানায় মিথ্যা অভিযোগ করেছে।স্থানীয় মুক্তিযোদ্ধা মো. ইয়াকুব আলী হাওলাদার জানান, এ সম্পত্তি আঃ রহিম হাওলাদার ও তার ভাইদের। হানিফ হাওলাদার তাদের অন্যায় ভাবে হয়রানী করে আসছে।এব্যপারে হানিফ হাওলাদার বলেন, ওই সম্পত্তি কিছুটা আমার পৈত্রিক ও কিছু ক্রয় করেছি। রহিম হাওলাদার আমার জমি দখল করেছে।

মঠবাড়িয়ায় কৃষকের ভাসমান মরদেহ উদ্ধার

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় মহারাজ হাওলাদার ওরফে মন্নান (৪৭) নামে এক ব্যাক্তির ভাসমান মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার (১ মে) বেলা ১১টার দিকে ওই যুবকের বাড়ির সামনে ডোবা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত ওই ব্যাক্তি উপজেলার টিকিকাটা ইউনিয়নের সূর্যমনি গ্রামের মৃত: আবু সায়েদ হাওলাদারের ছেলে।
পরিবার সূত্রে জানা গেছে, ওই যুবক মঙ্গলবার (১২ মে) দুপুরে বাড়ির সামনের মাঠে কাজ করার কথা বলে ঘর থেকে বের হন। তিনি রোজা থাকলেও ইফতারির সময়ও বাড়ি ফিরেনি। রাতে তাকে পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে খোঁজা-খুজি করলেও তার কোন সন্ধ্যান পাওয়া যায় নি। সকালে স্থানীয় কৃষকরা ওই বাড়ির সামনের মাঠে একটি ডোবায় তার মরদেহ ভাসতে দেখে পরিবারকে খবর দেয়। মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান জানান, মহারাজ হাওলাদারের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের পর তার মৃত্যুর কারন নিশ্চিত হওয়া যাবে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ