খুলনায় বিএনপি’র বক্তব্যে আ’লীগের প্রতিবাদ ও নিন্দা

খুলনা থেকে শেখ আব্দুল মজিদ : খুলনা মহানগর বিএনপি’র দেয়া বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ কোন অনিয়ম ও দলীয় বিবেচনায় ত্রাণ বিতরণ করে না। বরং দলমত নির্বিশেষে নগরীর সকল ওয়ার্ডে সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ করা হয়েছে। বিএনপি সর্বক্ষেত্রে দলীয় করণ ও অনিয়ম সৃষ্টি করে বলেই তারা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে কটাক্ষ করে বক্তব্য রাখে।
নেতৃবৃন্দ আরো বলেন, করোনা ভাইরাসের দুর্যোগ শুরু হওয়া থেকে সিটি কর্পোরেশন এবং মহানগর আওয়ামী লীগ এ পর্যন্ত নগরীতে ৪ দফায় ত্রাণ বিতরণ করেছে। এর মধ্যে সরকারি ত্রাণ সকল কাউন্সিলরের মাধ্যমে বিতরণ করা হয়েছে। বাকি ত্রাণ সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল ও তাঁর পরিবারের সদস্যদের ব্যক্তিগত ত্রাণ এবং আওয়ামী লীগের ত্রাণ তহবিল থেকে বিতরণ করা হয়েছে। এছাড়া যুবলীগ, শ্রমিক লীগ সহ বিভিন্ন সহযোগী সংগঠন নগরীসহ বিভিন্ন এলাকায় নির্দলীয়ভাবে ত্রাণ বিতরণ করেছে। এসব ত্রাণ দলের দায়িত্বশীল নেতৃবৃন্দের মাধ্যমে দলমত নির্বিশেষে বিতরণ করা হয়েছে। অপরদিকে সরকারি ত্রাণ নীতিমালা অনুযায়ি জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হয়েছে। ২৪নং ওয়ার্ডে বিএনপি’র কাউন্সিলর অনিহা জ্ঞাপন ও অসহযোগিতা করায় সেখানে সংরক্ষিত আসনের বিএনপি’র কাউন্সিলরের মাধ্যমে সরকারি ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। অন্য সকল কাউন্সিলররা ত্রাণ কার্যক্রমে স্বত্ব:স্ফুর্তভাবে অংশগ্রহণ করেছেন। এখানে কোন দলীয় বিবেচনায় ত্রাণ বিতরণ করেছেন এমন অভিযোগ কখনও আসেনি। এটা শুধু বিএনপি’র সৃষ্টি করা মিথ্যাচার।
মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা দেশের বর্তমান এই ক্রান্তিকালে দলমত নির্বিশেষে সকলের মাঝে মানবিক সাহায্য পৌছে দেয়ার নিদের্শনা দিয়েছেন। আমরা তাঁর নিদের্শনা মেনেই যথাযথভাবে ত্রাণ বিতরণসহ সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছি। শুধুমাত্র ১৪ হাজারই নয় ; প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নিদের্শনা মোতাবেক দলমত নির্বিশেষে সকল অসহায় মানুষকে ত্রাণ সহযোগিতা করে চলেছি।
নেতৃবৃন্দ আরো বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা’র নিদের্শনায় আওয়ামী লীগ খালিশপুরে জুট মিল শ্রমিকদের মাঝে তাদের বকেয়া বেতনসহ বদলি শ্রমিকদের মাঝে পযাপ্ত মানবিক সাহায্য বিতরণ করা হয়েছে। এখানে কোন দল বিবেচনা করা হয়নি। অথচ বিএনপি এসব ক্ষুধার্ত মানুষকে নিয়ে শুধু রাজনীতি করে চলেছে। কিন্তু তাদের পাশে মানবিক সাহায্য নিয়ে দাড়ায়নি। বিএনপি অন্যতম বৃহৎ রাজনৈতিক দল দাবি করে। অথচ এ পর্যন্ত ফটো সেশন ছাড়া সাধারণ মানুষের কাছে সহযোগিতার হাতও বাড়াননি। বিএনপি’র কেন্দ্রিয় নেতা থেকে শুরু করে স্থানীয় নেতৃবৃন্দ পত্রিকায় অসত্য বক্তব্য দেয়া ছাড়া মানুষের পাশে গিয়ে দাড়ানোর মত কোন উদাহরণ নেই বললেই চলে।
নেতৃবৃন্দ আরো বলেন, বিএনপি ১৪ হাজার দুর্গত মানুষের ত্রাণ বিতরণের নামের তালিকা প্রকাশ করতে হবে। তার পরে অবশ্যই আওয়ামী লীগ যত ত্রাণ বিতরণ করেছে তার সকল তালিকা প্রকাশ করবে। কারণ আওয়ামী লীগের কোথাও কোন দুর্বলতা নেই। তবে বিএনপি কত মানুষকে ত্রাণ সহযোগিতা করেছে সেটিও প্রকাশ করতে হবে। বিএনপি দলীয় করণ করে বলেই তারা বিএনপিপন্থী কাউন্সিলর শব্দ ব্যবহার করেছে। কিন্তু সিটি কর্পোরেশনে সকল কাউন্সিলরকে সমান দৃষ্টি ভঙ্গিতে দেখে কাজ করা হয়।
নেতৃবৃন্দ বলেন, ত্রাণ বন্টন ও ১০টাকা কেজি চাউলের কার্ড বিতরণ সম্পূর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায় করা হয়েছে। এই ত্রাণ বিতরণ ও ১০টাকা কেজি চাউলের কার্ড বিতরণে কোন অস্বচ্ছতা সংবাদ কখনও প্রকাশিত হয়নি। এটা কোন পত্রিকার সংবাদ নয় ; বরং বিএনপি’র বানোয়াট অসত্য একটি তথ্যহীন বক্তব্য। ত্রাণ বিতরণে কোন অনিয়ম হয়েছে ; সেটি আমাদের জানা নেই। তবে যারা ওএমএস এবং টিসিবি’র ডিলার ; তাদের মধ্যে কতিপয় ডিলার যারা কোন দলের নয়, এরা শুধু নিজের কথা মাথায় রেখে চাল, আটা সহ অসহায় মানুষের মুখের খাবার কেড়ে নেয়। এরা সবাই চোর। এদের মধ্যে বিএনপি’র চোরও আছে। সুতরাং চোর চোরই, সেকোন দলের নয়। আওয়ামী লীগ সকল অন্যায়ের বিচার করেছে এবং আগামীতেও করবে। নেতৃবৃন্দ বিএনপি’র থেকে ভালো কাজের প্রসংশা এবং ভুলের গঠনমুলক সমালোচনা প্রত্যাশা করেন।
নেতৃবৃন্দ আরো বলেন, বিএনপি’র থেকে আওয়ামী লীগকে শিষ্টাচার শিখতে হবে না। বরং বিএনপিকে আওয়ামী লীগের থেকে শিষ্টাচার শিখতে হবে। বিএনপি মিথ্যা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে জন্ম। তাদের মুখে শিষ্টাচার শব্দ শুনতে বেমানান। আওয়ামী লীগ দেশ ও জাতির উন্নয়নে রাজনীতি করে। দু’দলের মধ্যে পার্থক্য এখানে। সুতরাং বৈশ্বিক এই দুর্যোগের সময় কোন দল বিবেচনা না করে সকলে জাতির এই ক্রান্তিকালে দুর্গত মানুষের পাশে গিয়ে দাড়ানোর জন্য বিএনপি’র নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। বিবৃতিদাতা নেতৃবৃন্দরা হলেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ