জাতীয় অভিযোজন পরিকল্পনা প্রনয়নে লালমনিরহাটে পরামর্শ মূলক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২০-০৯-২০২১, সময়: ০৩:২০ |
Share This

সুমন ইসলাম বাবু,লালমনইরহাট : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের আয়োজনে আজ রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় অভিযোজন পরিকল্পনা প্রনয়নে জেলা পর্যায়ের পরামর্শমূলক সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন জলবায়ু পরিবর্তন অনু বিভাগ এর জাতীয় প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মিজানুল হক চৌধুরী। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু জাফর।
বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এড. মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা। মূল বিষয়ের উপর আলোচনা করেন প্রোগ্রাম স্পেশালিষ্ট আরিফ ফয়সাল। ঢাকা থেকে সংযুক্ত ছিলেন অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক। মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু, কৃষি সম্প্রসার অধিদপ্তরের উপ-পরিচালক শামিম আহমেদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, পৌর মেয়র রেজাউল করিম স্বপন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, বিশিষ্ট কবি সাহিত্যিক সমাজ সেবী ফেরদৌসী বেগম বিউটি প্রমূখ।
বক্তাগন জলবায়ুর পরির্বতনের ঝুকি ও বিপদাপন্নতা থেকে রক্ষা পাওয়ার জন্য বিজ্ঞান সম্মত ভাবে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন, নদী ভাঙ্গন রোধ, ব্যাপক বনায়ন ও জলাধার নির্মাণর, শাখা নদীতে পানি প্রবাহ সৃষ্টি, খরা ও বন্যা সহিষœু ফসল উদপাদন, জেন্ডার সমতা, তরুন ও সামাজিক অন্তরভুক্তি দক্ষতা ও জ্ঞান অর্জনের উপর গুরুত্ব আরোপ করেন। এসব বিষয় জাতীয় অভিযোজন পরিকল্পনায় অর্ন্তভুক্তি আহবান জানান

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে