তালায় নৌকার নির্বাচনী অফিসে বিদ্রোহী প্রার্থীর হামলা ! আহত-৪

প্রকাশিত: ১৮-০৯-২০২১, সময়: ১০:১৮ |
Share This

মোঃ রোকনুজ্জামান টিপু,তালা(সাতক্ষীরা)প্রতিনিধি : সাতক্ষীরা তালায় ইউপি নির্বাচনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননাসহ আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাংচুরসহ কর্মীদের পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আজিজুর রহমান রাজু ও তার কর্মি-সমর্থকদের বিরুদ্ধে।এঘটনায় গোটা ইউনিয়নে আতংক ছড়িয়ে পড়ে।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থালে পৌছিয়ে পরিন্থিতি শান্ত করে।
শুক্রবার(১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উপজেলার খলিলনগর ইউনিয়নের মাছিয়াড়া এলাকায় ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী প্রণব ঘোষ বাবলু। হামলার ঘটনায় নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী প্রণব ঘোষ বাবলুর ৪ কর্মী গুরুতর আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতরা হলেন, মোঃ কামরুল ইসলাম(২৮),মোঃ রাজু সরদার( ৩২ ),মোঃ মফিজ গাজী( ৩০),মোঃ মোবারক হোসেন গাজী(৩৮ )।
ভূক্তভোগী ও স্থানীয়রা জানান,শুক্রবার বিকালে খলিলনগর ইউনিয়নের নলতা গ্রামে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী প্রণব ঘোষ বাবল নির্বাচনী পথসভা করছিলেন।পথ সভায় প্রধান আকর্ষন হিসাবে কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ রফিকুল ইসলামসহ স্থানীয় নেত্রী বৃন্দরা উপস্থিত ছিলেন। নলতা গ্রামে সভা চলা কালিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আজিজুর রহমান রাজু ও তার সন্ত্রাসী বাহিনী নিয়ে মাছিয়াড়া গ্রামে পৌছিয়ে আওয়ামী লীগের নির্বাচনী অফিসে অর্তকিত হামলা চালায়।এসময় তারা নির্বাচনী অফিসে রক্ষিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননাসহ চেয়ার টেবিল ভাংচুর ও নৌকার কর্মীদের বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে চলে যায়।পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে তালা হাসপাতালে ভর্তি করেন। এদিকে নলতা গ্রামে পথসভায় মাছিয়াড়া গ্রামে নৌকার নির্বাচনী অফিস সন্ত্রাসী হামলার খবর ছড়িয়ে পড়ে। মূহুর্তে গোটা এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়ঢ।এ সময় নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী প্রণব ঘোষ বাবলু তার কর্মী সমার্থকদের ধর্যধারণ করতে বলেন। এ ঘটনার পর থেকে খলিলনগর ইউনিয়নে প্রতিদ্বন্ধি দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর কর্মি সমর্থকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে অশংখা করছেন এলাকাবাসী।
এবিষয়ে আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী প্রণব ঘোষ বাবলু বলেন,নিশ্চিত পরাজয় জেনে আজিজুর রহমান রাজু ও তার সন্ত্রাসী বাহিনী শান্ত খলিলনগর ইউনিয়নকে অশান্ত করে তুলছে। তারই বহিঃপ্রকাশ শুক্রবার সন্ধ্যায় মাছিয়াড়ায় নৌকা প্রতিকে নির্বাচনী অফিসে হামলা করে ভাংচুরসহ তার কর্মীদের পিটিয়ে গুরুতর আহত করেছে । নেক্কার জনক এ হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।
এবিষয়ে আওয়ামী বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান রাজুর সাথে তার ব্যবহারিত মোবাইল ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তার সেলপোনটি বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে তালা থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,খবর পেয়ে রাতেই ঘটনাস্থালে পরিদর্শন করে আইন শৃংখলা বাজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।তিনি আরো বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কেও কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করে তা কঠোর হস্তে দমন করা হবে।তবে গতকালের ঘটনায় থানায় কেও কোন অভিযোগ করেনি।অভিযোগ পেলে তদন্দপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে