মেহেরপুরে ফেন্সিডিল রাখার অপরাধে দুই মাদক ব্যবসায়ীর ৪ বছর কারাদন্ড

প্রকাশিত: ১৭-০৯-২০২১, সময়: ০৫:৪৯ |
Share This

মেহেরপুর প্রতিনিধি: ফেন্সিডিল রাখার অপরাধে আরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান নামের দুই মাদক ব্যবসায়ীকে ৪ বছর করে সশ্রম কারাদন্ড, ২ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।বৃহস্পতিবার দুপুরের দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল ২য় আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত আরিফুল ইসলাম পাবনা জেলার বেড়া উপজেলার জোড়াদাহ গ্রামের আব্দুল হালিম মোল্লার ছেলে এবং মাহমুদুল হাসান একই এলাকার আব্দুল মান্নানের ছেলে। সাজাপ্রাপ্ত মাহমুদুল হাসান পলাতক রয়েছেন, তাকে আটকের দিন থেকে তার সাজার কার্যকাল শুরু হবে।
মামলার বিবরণে জানা গেছে ২০১৪ সালের ১৩ মে মেহেরপুর ডিবি পুলিশের একটি দল মেহেরপুর-কুষ্টিয়া সড়কের আকুবপুর নামক স্থান থেকে একটি ভ্যান গাড়ি আটক করেন, ওই ভ্যানগাড়িতে থাকা আরিফুল এবং মাহমুদুল হাসানের কাছে থাকা দুটি ব্যাগ থেকে ৪০ বোতল করে মোট ৮০ বোতল ফেন্সিডিল উদ্ধার করেন। ওই ঘটনায় স্পেশাল পাওয়ার অ্যাক্ট ১৯৭৪ এর ২৫ বি (২) ধারায় একটি মামলা দায়ের করেন। যার জি আর নং ৮৬/১৪। স্পেশাল ট্রাইবুনাল কেস নং ৮/২০১৪। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন।
মামলায় মোট ৮ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামিদ্বয় দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আরিফুল ইসলাম ও মাহমুদুল হাসানকে ৪ বছর করে সশ্রম কারাদন্ড, ২ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ দেন। সাজাপ্রাপ্ত মাহমুদুল হাসান পলাতক রয়েছেন। তাকে আটকের দিন থেকে তার সাজার কার্যকাল শুরু হবে। মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষে কামরুল হাসান কৌশলী ছিলেন।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে