শুক্রবার থেকেই কালীগঞ্জ শহরে ৫ টি স্থানে বসবে কাচা বাজার

ফিরোজ আহম্মেদ,ঝিনাইদহ প্রতিনিধিঃ জনদূর্ভোগ কমাতে ঝিনাইদহের কালীগঞ্জ শহরের ৫ টি স্থানে অস্থায়ীভাবে কাচা সবজি বাজার বসানোর ঘোষনা দিয়েছে প্রশাসন। সেই সাথেই সামাজিক দুরুত্ব বজায় রেখে খুলবে মুদিদোকান। আগামী শুক্রবার প্রতিদিন সকাল ৬ টা থেকে বেলা ১২ টা পর্ষন্ত বেচাকেনা চলবে। বাজারের নির্ধারিত স্থান গুলি হলো- সরকারী নলডাঙ্গা ভূষনস্কুল মাঠ, মাহতাব উদ্দিন কলেজ মাঠ, পুরাতন গোহাটা অর্থাৎ মোবারক আলী স্কুল পাশের্র মাঠ), শেখ রাসেল ষ্টেডিয়াম ও বলিদাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ। বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে করোনা প্রতিরোধ কমিটির এক সভাতে ওই সিদ্ধান নেওয়া হয়েছে।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা জানান, মহমারী করোনা প্রতিরোধে জসসমাগম এড়াতে শহরের কাচা বাজার বন্ধ রাখা হয়েছিল। বর্তমানে জনসাধারনের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের চাহিদা মেটাতেই শহরের ৫ টি স্থানে অস্থায়ীভাবে কাচা বাজার বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরমধ্যে মাহতাব উদ্দিন কলেজ মাঠে শুধুমাত্র পাইকারী বাজার চলবে এবং বাকী ৪ টি স্থানে খুচরা কাচাবাজার বসবে। সেখানে কাচা শাক সবজি ও মাছ সহ অন্নান্য পন্যও বিক্রি করতে পারবে। তিনি আরো জানান, ওইসব স্থানগুলিতে ৫ ফুটের এক একটি দেকানের দুরর্ত্ব হবে ২০ ফুট। এছাড়াও গরু, খাসী ও মুরগীর দোকানীরা স্ব, স্ব স্থানে বসেই মাংশ বিক্রি করবে। এবং দুটি কাচা বাজার বাদে শহরের বিভিন্ন রোডের মুদি ব্যাবসায়ীরা সামাজিক দুরর্ত্ব নিশ্চিত করে বেলা ১২ টা পর্ষন্ত খোলা রাখতে পারবে।
কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির প্রধান ইউএনও সূবর্ণা রানীর সাহার সভাপতিত্বে ওই সভাতে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার ও কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ সহ বাজার কমিটির নেতৃবৃন্দ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ