ষশোরে ট্রাক থেকে তাঁবু মধ্য থেকে বের হল শিশুসহ নারী-পুরুষের দল

যশোর থেকে মীর রাজিবুল হাসান নাজমুল : করোনাভাইরাস রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে যশোর-সাতক্ষীরা মহাসড়ক যশোরের মনিরামপুর পৌরশহর অনেকটাই ফাঁকা।এর মধ্যে তাঁবু ঢেকে ঢাকা ট্রাক পৌরশহরের গোহাটা মোড় পার হচ্ছে। এ সময় পৌরশহরে টহলরত আইনশৃঙ্খলা বাহিনীর সন্দেহ হয়। তারা ট্রাকটি দাঁড় করিয়ে কী আছে? জিজ্ঞাসা করতেই ট্রাকচালক কাঁচুমাচু হয়ে উত্তর দেয় কাঁচামাল আছে। ট্রাকচালকের অসংলগ্ন কথাবার্তায় তাদের সন্দেহ আরও ঘনীভূত হয়।
ট্রাকচালককে তাঁবু খুলতে বললে সে রাজি হয় না। একপর্যায় উপস্থিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চাপে তাঁবু খুলতেই বেরিয়ে এল ৬ মাসের শিশুসহ নারী-পুরুষের দল।এ ঘটনার আধা ঘণ্টা পরই একইভাবে আরও একটি ট্রাকের তাঁবু খুললে বেরিয়ে আসে শিশুসহ নারী-পুরুষের দল। এরা সবাই ঢাকার মানিকগঞ্জ ও কুমিল্লার ইটভাটা শ্রমিক বলে তারা জানায়।খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদারের নেতৃত্বে সেনা ও পুলিশ সদস্য ট্রাক দুটি পাশেই সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে নেয়া হয়। সেখানে পুরো তাঁবু খুলে ট্রাকচালকের ড্রাইভিং লাইসেন্সসহ ট্রাকের কাগজ-পত্র পরীক্ষা ও ট্রাকে থাকা শিশুসহ নারী-পুরুষের সংখ্যা হিসাবে করা হয়। এ সময় ট্রাক দুটি ও ট্রাকে থাকা লোকজনকে জীবাণু নাশক স্প্রে করা হয়।ট্রাকচালক নূরুল ইসলাম বলেন, তিনি কিছুই জানে না। তার মালিক যশোরের আরবপুরের স্বপনই সব কিছু বলতে পারবেন।ট্রাকে থাকা ইসলাম জানায়, তারা মানিকগঞ্জের সিংগাইর উপজেলার মেসার্স এ.কে.বি এন্ড কোং নামের একটি ইটভাটায় কাজ করে। তাদের মধ্যে ৪ জনের বাড়ি সাতক্ষীরা জেলার তালা উপজেলায় এবং বাকিদের বাড়ি খুলনা জেলার পাইকগাছা উপজেলায়।
অপর ট্রাকচালক কোরবান আলী জানান, তার মালিক যশোরের ঝিকরগাছা উপজেলার গোলাম মোস্তফা। তাদের কুমিল্লা থেকে নিয়ে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় নিয়ে যাওয়ার কথা।এ ট্রাকে আসা শফিকুল ইসলাম জানান, তারা কুমিল্লা আদর্শ সদর উপজেলার আমড়াতলি ইউনিয়নের শাহাজাহান ব্রিকস ফিল্ড নামে একটি ইটভাটায় কাজ করে। গত শনিবার সন্ধ্যায় তারা রওনা দিয়েছে।উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার জানান, তাঁবু খুলে দেয়া হয়েছে। এরপর কেশবপুর ইউএন’র জিম্মায় নিয়ে সাতক্ষীরা প্রশাসনকে বুঝিয়ে দিবেন।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ