মুসলিম প্রধান দেশে গুলোতে তালেবানি জোস ফুটে ওঠান লক্ষন দেখা যাচ্ছে : ইনু এমপি

প্রকাশিত: ১১-০৯-২০২১, সময়: ০৩:৫২ |
Share This

বাগেরহাট প্রতিনিধি : তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, তালেবানদের আফগানিস্তান দখলের ঘটনা দেখে দক্ষিন এশিয়ায় বাংলাদেশসহ আরও মুসলিম প্রধান দেশে গুলোতে একটা তালেবানি জোস ফুটে ওঠান লক্ষন দেখা যাচ্ছে। সেই তালেবানি জোস এর প্রভাবে প্রভাবিত হতে সম্প্রতিককালে বিএনপি ও জামায়াতের নেতৃবৃন্দ সরকার উৎখাতের হুমকি-ধামকি দেয়া শুরু করেছে।
শুক্রবার দুপুরে বাগেরহাট সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বিএনপি মুখে নির্বাচন ও গনতন্ত্রের কথা বলেও মূলত তারা বলপ্রয়োগ ও চক্রান্তের মধ্যে দিয়ে একটা অবৈধ সরকার প্রতিষ্ঠা করার চেষ্টা করছে। নির্বাচন ও গনতন্ত্র তাদের লক্ষ না, তাদের লক্ষ হচ্ছে যে কোন পন্থায় সরকার উৎখাত করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা করে ক্ষমতায় যাওয়া।
সাবেক মন্ত্রী বলেন, দুর্নীতিবাজ-দলবাজ সিন্ডিকেট সুশাসনের জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে। এ অবস্থায় গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে স্থায়ী করা ও টেকসই করে গড়ে তোলা একটি বড় কাজ।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাসদ সভাপতি বলেন, ১৪ দলীয় জোট এখনো সক্রিয় রয়েছে। জঙ্গিবাদের অপতৎপরতা বন্ধ করতে ১৪ দলীয় জোট গঠন করা হয়েছিল। আজও দেশে সাম্প্রদায়িক জঙ্গিবাদী চক্র তাদের অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। তাই তাদের রুখতে শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোট অব্যাহত থাকবে।
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বাগেরহাট সার্কিট হাউসে এসে পৌঁছালে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহাসহ গনমাধ্যম কর্মীরা তাকে ফুলের শুভেচ্ছা জানান।
বিকালে বাগেরহাট সার্কিট হাউসে জেলা জাসদের মতবিনিময়ভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু।
বাগেরহাট জেলা জাসদের সাধারন সম্পাদক সবুজ চন্দ্র রায়ের সভাপত্বিতে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাসদের কেন্দ্রীয় নেতা শেখ মাসুদুর রহমান, শেখ মো. ওবায়েদুস সুলতান বাবলু, গোপালগঞ্জ জেলা জাসদের সাধারন সম্পাদক সাইফুর রশিদ চৌধুরী, পিরোজপুর জেলা জাসদের সাধারন সম্পাদক বিভূরঞ্জন বিশ্বাস প্রমুখ।

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে