সাতক্ষীরার তালায় সরকারি সম্পত্তি জবর-দখল, কালভাট ও পানি সরবরাহের রাস্তা বন্ধ

শফিকুল ইসলাম : সাতক্ষীরার তালায় সরকারি রাস্তার কালভাটের মুখ ও পানি সরবরাহের রাস্তা বন্ধ করে বাড়িঘর নির্মানের অভিযোগ উঠেছে। রবিবার সকালে উপজেলার খলিলনগর ইউনিয়নের উত্তর নলতা গ্রামের মৃত মিনাজ শেখের ছেলে মজিদ শেখ সরকারি জায়গা দখল কলে পানি সরবরাহের রাস্তা বন্ধ করে দিয়েছে। এতে শতাধিক পরিবার ও মসজিদ জলাবদ্ধতার আশাংখায় পড়েছে। এলাকাবাসীর নিষেধ অমান্য করে গায়ের জোরে এই জবর-দখল করে চলেছে মজিদ শেখ। এঘটনায় ইউপি চেয়ারম্যান গ্রাম পুলিশ পাঠিয়ে নিষেধ করলেও সেটি অমান্য করে এই ভুমিদস্যু।
স্থানীয় এলাকাবাসী জানান, শত শত বছর ধরে সরকারি জায়গা দিয়ে পানি চলাচল করে। বর্তমানে মজিদ সেই জায়গাটি দখল করে আগেই পাকা ঘর নির্মান করেছে। এখন সামনে বাকি যে জয়গাটি ছিলো সেটি দখল করে আবারও ঘন নির্মান করছে। এঅবস্থা চলতে থাকলে বর্ষা মৌসুমে বসতি এলাকাসহ মসজিদ ঘর জলাবদ্ধতার কবলে পড়বে। এসময় এলাকাবাসী জেলা প্রশাসকসহ প্রশাসনের উদ্বর্তন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
মসজিদ কমিটির ইমাম আব্দুর রহিম, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ও ক্যাশিয়ার শামছুর রহমান জানান, দীর্ঘদিনের পানি সরবরাহের রাস্তা বন্ধ করে বাড়িঘর নির্মান করছে। এতে মসজিদ এলাকাসহ বসতি ঘরবাড়ি তলিয়ে যাবে। ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু জানান, খবর পেয়ে গ্রামপুলিশ পাঠিয়ে নিষেধ করা হয়েছে। কিন্তু গ্রাম পুলিশ ফারুখ হোসেন চলে আসলে আবারও সে কার্যক্রম শুরু করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সুপারিশ থাকবে আমার। তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবল হোসেন জানান, কেউ যদি সরকারি সম্পত্তি জোরপূর্বক দখল করে পানি সরবরাহের রাস্তা বন্ধ করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ