সাতক্ষীরার তালায় দোকান ও একটি স্কুল আগুনে পুড়ে ছাই : ৯ লক্ষাধিক টাকার ক্ষতি

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা তালা উপজেলার শাহাজাতপুর বাজারে আগুনে দুইটি দোকান ও একটি স্কুল ভূষ্মিভুত হয়েছে। এতে প্রায় ৯ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। রবিবার (১৫ মার্চ) রাত ১ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ব্যাবসায়ীরা জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রাপাত ঘটেছে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে।
এতে তাৎক্ষণিকভাবে দুই টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। একটি ঔষধের দোকান এবং একটি চায়ের দোকান পুড়ে যায়। আগুন অতিদ্রুততার সাথে ছড়িয়ে পড়ে পাশ্ববর্তী একটি ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠানে লাগে সেটিও মুহুর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় প্রায় ৯ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার সাথে সাথেই এলাকাবাসী আগুন নিভানোর চেষ্টা করে এবং জরুরী সেবা ৯৯৯ এ কল দিয়ে জানান। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের একটি দল আসে তবে তার আগেই এলাকাবাসীর প্রচেষ্টায় আগুন অনেকটা নিয়ন্ত্রণে আসে।
ক্ষতিগ্রস্থ ঔষধ ব্যবসায়ী হাফিজুল খাঁন জানান, আমার দোকানে প্রায় ৫ থেকে ৬ লক্ষ টাকার ঔষধ ছিল, আকস্মিক এ দুর্ঘটনায় আমার ব্যাপক ক্ষতি হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক হোসনেয়ারা জানান, আমার প্রতিষ্ঠানে প্রয়োজনীয় অনেক কাগজপত্র ছিল সবগুলো পুড়ে ছাই হয়ে গেছে। তাছাড়া প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীর হাজিরাসহ সব কাগজ পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থ চা ব্যবসায়ী অজিয়ার সরদার জানান, ঘরের বেড়া টিন দিয়ে দেওয়া ছিল এজন্য আগুন অতিদ্রুত ছড়িয়ে পড়ে। তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদি রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ