মণিরামপুরে ইংরেজি ভাষার উপর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


মণিরামপুর (যশোর)থেকে মো: মনোয়ার হোসেন : বাংলা আমাদের মাতৃভাষা হলেও ইংরেজি ভাষা আমাদের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু মফস্বল এলাকা গুলোর বেশির ভাগ ক্ষেত্রে শিক্ষক ও শিক্ষার্থীদের ইংরেজি ভাষাজ্ঞান অত্যান্ত দূর্বল। ইংরেজি ভাষার এ দূর্বলতা কিছুটা লাঘব করার লক্ষে ‘ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব, মণিরামপুর’-এর উদ্যোগে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করেন ও ইংরেজি ভাষার গুরুত্ব নিয়ে আলোচনা করেন মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব, মণিরামপুর-এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আহসান উল্লাহ শরিফী। ক্লাবের নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৯জন প্রশিক্ষার্থী শিক্ষকবৃন্দ এতে প্রশিক্ষণ গ্রহণ করেন। কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন সাইফুরস প্রাইভেট লিমিটেড’র আইএলটিইএফ শাখার প্রধান প্রশিক্ষক মোঃ মনির হোসেন।

মণিরামপুরে ট্রাক-ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ৬ জন আহত

মণিরামপুর (যশোর)থেকে মো: মনোয়ার হোসেন: মণিরামপুরের ট্রাক-ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। শুক্রবার বেলা ৩টার দিকে উপজেলার খেদাপাড়া বাজারের গাঙ্গুলিয়া ফাজিল মাদ্রাসা মোড়ে এ ঘটনা ঘটে। সংঘর্ষে আহতরা হলো খেদাপাড়া ঋষী পল্লির গণেশ দাসের ছেলে শংকর দাস (৪০), একই পাড়ার সুভাষ দাসের ছেলে বিষ্ণু দাস (২৬), মুকুন্দ দাসের ছেলে শংকর দাস (২৪), মহিন্দ্র দাসের স্ত্রী হরিদাসী ও ছেলে মহাদেব দাস (২৫) এবং গাঙ্গুলিয়া গ্রামের ইজিবাইক চালক আসাদুজ্জামান আসাদ (৩২)। আহতদেরকে যশোর ২শ’৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য রাজু আহম্মেদ জানান, যশোর গামী পাট বোঝাই ট্রাক ও যশোর থেকে যাত্রী নিয়ে ইজিবাইক ঘটনাস্থলে এসে পৌছুলে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ইজিবাইকের ৭ যাত্রী আহত হয় এবং ইজিবাইকটি দুমড়ে-মুচড়ে যায়। আহতের মধ্যে ইজিবাইক চালকসহ ৫জনকে স্থানীয়রা উদ্ধার করে যশোর ২শ’৫০ শয্যা হাসপাতালে নিয়ে যায়।
আহত শংকর দাসের ভাইপো সঞ্জয় দাস জানান, আহতদের মধ্যে শংকর দাস, মহাদেব ও বিষ্ণু দাসের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিতে যেতে বলেছেন কর্তব্যরত চিকিসৎক।
খেদাপাড়া ফাঁড়ি পুলিশের দায়িত্বরত এএসআই শফিকুল ইসলাম জানান, পাট বোঝাই ট্রাকটি আটক করা হয়েছে। তবে ট্রাকের চালক ও হেলপার পালিয়ে গেছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ