কালিগঞ্জে মুক্তিযোদ্ধার তালিকায় ২২ রাজাকারের নাম

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: কালিগঞ্জে স্বাধীনতা বিরোধী ২২ রাজাকার ঠাঁই পেয়েছেন মুক্তিযোদ্ধার তালিকায়। পাচ্ছেন মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ও বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা। তাদের পোষ্যরাও সরকারি চাকুরিতে নিয়োগ পেয়েছে। এই অভিযোগ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের নেতৃবৃন্দসহ মুক্তিযোদ্ধাদের। অভিযুক্তদের নাম মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেয়াসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ প্রেরণ করেছেন তারা।
সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, সাংগঠনিক কমান্ডার শেখ অজিয়ার রহমান, সহকারী কমান্ডার আব্দুর রউফ, শেখ মনির আহম্মেদসহ ৩৭ জন মুক্তিযোদ্ধা স্বাক্ষরিত অভিযোগ সূত্রে জানা যায়, ২২ জন রাজাকার বিভিন্ন কৌশলে মুক্তিযোদ্ধা তালিকায় গেজেটভুক্ত হয়েছেন। নিচ্ছেন সম্মানী ভাতা। অন্যান্য সুবিধাও ভোগ করছেন তারা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ২৬ মার্চ-২০২০ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকৃত মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ নামের তালিকা আগামী ৩০ মার্চ আনুষ্ঠানিক ভাবে ঘোষণা ও ডিজিটাল মুক্তিযোদ্ধা সনদ প্রদান করবেন মাননীয় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী। মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে কালিগঞ্জের ২২ রাজাকারের নাম বাদ দেয়া ও সম্মানী ভাতাসহ অন্যান্য সুবিধা থেকে বাদ দিয়ে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে অভিযোগপত্রে। যে ২২ জনকে রাজাকার হিসেবে চিহিৃত করেছেন তারা হলেন, উপজেলার মৌতলা ইউনিয়নের মৌতলা গ্রামের শেখ সবুরের ছেলে মেহের আলী (গেজেট নং-১১৩৯), মৃত কাদের খাঁর ছেলে আবু বক্কর সিদ্দিক (১৮৫৪), খাঁন আব্বাস আলীর ছেলে আজিজুর রহমান (১১৫৯), বিলায়েত আলী মোল্যার ছেলে বাহাদুর মোল্যা (১৩৪৬), খান শাহাবুদ্দীনের ছেলে ফজলুল হক (১২০৩), কৃষ্ণনগর ইউনিয়নের নেঙ্গী (বর্তমান গ্রাম গণপতি) গ্রামের মৃত নাজিম উদ্দীনের ছেলে শেখ মোতাহার হোসেন (১৩৫৫), বিষ্ণুপুর ইউনিয়নের হোগলা গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে আরশাদ আলী (১৩৭৭), দক্ষিণশ্রীপুর ইউনিয়নের দক্ষিণশ্রীপুর গ্রামের মৃত গহর আলী গাজীর ছেলে আব্দুস সামাদ (১২৫৫), ফতেপুর গ্রামের মৃত বছির উদ্দীনের ছেলে আব্দুর রাজ্জাক (১৩৭৮), কুশুলিয়া ইউনিয়নের কাশেমপুর গ্রামের মৃত অছিমুদ্দীনের ছেলে শেখ আকবর আলী (১২৬৬), মহৎপুর গ্রামের মৃত শেখ মনির উদ্দীনের ছেলে শেখ আলী মোর্ত্তজা (১২৭৫), একই গ্রামের মৃত মোহর আলী খানের ছেলে আশরাফ হোসেন খান (১২৭৬), বদর উদ্দীনের ছেলে শেখ মোকছেদ আলী (১২৬১), বাজারগ্রাম রহিমপুর গ্রামের মৃত গহর আলীর ছেলে জহুর আলী (১০৯৫), ভাড়াশিমলা ইউনিয়নের ভাড়াশিমলা গ্রামের শেখ মাওলা বকস্ এর ছেলে পিরুল হক (১২০০), ব্রজপাটুলী গ্রামের মৃত সাদুল্যাহ গাজীর ছেলে মৃত মাজেদ গাজী (১৩৫৪), মথুরেশপুর ইউনিয়নের শীতলপুর গ্রামের শেখ আব্দুল বারীর ছেলে শেখ আব্দুল কাশেম (১০৮৫), গণপতি গ্রামের শেখ আহম্মদ আলীর ছেলে শেখ আছাদুর (১১৪৩), ছনকা গ্রামের মৃত শেখ সিদ্দিক আলীর ছেলে মৃত শেখ আব্দুল ওয়াহেদ (১১৬৮), বসন্তপুর গ্রামের বাছতুল্যাহ কারিকরের ছেলে আজু কারিকর (১৩৮৫), মুকুন্দপুর গ্রামের মৃত নেদু গাজীর ছেলে আবুল হোসেন (১০৭৫), ধলবাড়িয়া ইউনিয়নের দাঁড়িয়ালা গ্রামের মৃত শেখ সুলতানের ছেলে শেখ ইব্রাহীম (১২০৩)।
এব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক রাসেল বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। এটি একটি সেনসেটিভ বিষয়। ভালভাবে যাচাই করে তারপর এব্যাপারে করণীয় নির্দ্ধারণ করবো।

কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা সদরে অবস্থিত রোকেয়া মনসুর মহিলা কলেজে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা সোমবার (১৭ ফেব্রæয়ারি) বেলা সাড়ে ১২ টায় কলেজের হলরুমে অনুষ্ঠিত হয়েছে। কলেজের অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবুর সভাপতিত্বে ‘দেশপ্রেম ও মূলবোধের অভাবই দুর্নীতির বিস্তার ঘটায়’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতার পক্ষে অংশগ্রহণ করে কলেজের উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী লিপিকা পাল, মরিয়ম আক্তার, ও তাসনিম রেজা এবং বিপক্ষে অংশগ্রহণ করে ফতেমা খাতুন, ফারজানা ইয়াসমিন সীমা ও তানিয়া আক্তার। দুর্নীতি দমন কমিশনের আর্থিক সহযোগিতায় আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে বিপক্ষ দল এবং শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে বিপক্ষ দলের দলনেতা তানিয়া আক্তার। বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী অধ্যাপক মো. নুরুজ্জামান, নিয়াজ কওছার তুহিন ও মোশারফ হোসাইন এবং সময় নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন সহকারী অধ্যাপক সুকুমার ঘোষ। কলেজের ক্রীড়া শিক্ষক সৈয়দ মাহমুদুর রহমানের সঞ্চালনায় পুরস্কার বিতরণের পূর্বে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ শ্রীবাস রায়, সহকারী অধ্যাপক জয়শ্রী ঘোষ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক শ.ম মমতাজুর রহমান, সুফিয়া খাতুন, নাজিমুদ্দীন আহমেদ, জাহাঙ্গীর আলম, প্রভাষক আবু মুছা, বিকাশ চন্দ্র মিস্ত্রী, গোবিন্দ দুলাল বর, সোমা সরকার, শম্পা রাণী মৃধা, সায়েদাতুন্নেছা মুক্তা, আমিনুর রহমান প্রমুখ। বিতর্ক প্রতিযোগিতা ছাড়াও রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ