পূর্ণাঙ্গভাবে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চালু করার দাবীতে জেলা নাগরিক কমিটির আলোচনা সভা

শফিকুল ইসলাম, সাতক্ষীরা : জরুরি বিভাগ চালুসহ পূর্ণাঙ্গভাবে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চালু করার দাবী জানিয়েছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। রোববার বিকালে সাতক্ষীরার দৈনিক পত্রদূত অফিসে অনুষ্ঠিত কমিটির এক সভায় এ দাবী জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম।
সভায় উপস্থিত নেতৃবৃন্দরা বলেন, প্রতিষ্ঠার পর গত প্রায় ১০ বছরে হাজার হাজার কোটি টাকা ব্যয়ে সামেক হাসপাতালের অবকাঠামো নির্মাণ ও যন্ত্রপাতি কেনা হয়েছে। কিন্তু জরুরি বিভাগসহ পূর্ণাঙ্গভাবে হাসপাতালটি চালু না হওয়ায় অব্যবহৃত অবস্থায় সবকিছু নষ্ট হয়ে যাচ্ছে। ফলে হাজার হাজার দরিদ্র মানুষ উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে হাসপাতালটি পূর্ণাঙ্গভাবে চালু করতে সরকারের সংশ্লিষ্ঠ কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন। একই সাথে হাসপাতালের ইন্টার্ণি চিকিৎসকসহ ছাত্রছাত্রীদের ন্যায় সংগত দাবী দাওয়া ও আন্দোলনের সাথে একত্মতা ঘোষণা করেন।
সভায় সাতক্ষীরা প্রাণ সায়র খালসহ বিভিন্ন নদী খাল খননে অনিয়ম দুর্নীতি বন্ধ, ভোমরায় ইমিগ্রেশন ও কাস্টমস অফিসে ভারতে যাতায়তকারী যাত্রী হয়রানী বন্ধ, দ্রæত সড়ক সংস্কার ও উন্নয়ন, ফিটনেসবিহীন লক্কর ঝক্কর অবৈধ যানবাহন চলাচল বন্ধ, সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে নতুন পর্যটন স্পট নির্মাণ, সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় ও রেললাইন নির্মাণসহ ২১ দফা দাবী বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
সভায় বক্তব্য রাখেন, এড. শেখ আজাদ হোসেন বেলাল, আনোয়ার জাহিদ তপন, নিত্যানন্দ সরকার, শেখ সিদ্দিকুর রহমান, গাজী শাজাহান সিরাজ, মোঃ মনিরুজ্জান, মোঃ মোশারফ হোসেন, মোঃ মফিজুর রহমান, মোঃ আব্দুস সামাদ, আঞ্জুমানারা মিনি, শেখ আবুল কালাম, মোঃ আসাদুজ্জামান লাভলু, আলী নুর খান বাবলু, এড. আবুল কালাম আজাদ প্রমুখ।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ