আফ্রিদির পঞ্চমকন্যার যে নাম প্রস্তাব করলেন রশিদ খান

ডেস্ক রিপোর্ট : গত শুক্রবার পঞ্চমবারের মতো কন্যাসন্তানের বাবা হয়েছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের ক্রীড়াঙ্গনে সেরা সুখবর এখন এটিই।
সুখবরটি পাওয়ার পর ভক্তদের সঙ্গে তা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করতে মোটেই সময় ব্যয় করেননি পাকিস্তানি এই অলরাউন্ডার।চারজন অসাধারণ কন্যাসন্তানের বাবা হওয়ার পর পঞ্চম মেয়ের বাবা হয়েছেন বলে টুইটবার্তায় জানান আফ্রিদি।সেই টুইটের পর ভক্তকুল আফ্রিদিকে গত দুদিন ধরে অভিনন্দনের জোয়ারে ভাসাচ্ছেন।এবার সদ্যজাত শিশুর নাম ঠিক করার পালা। এ বিষয়েও ভক্তদের স্মরণাপন্ন হয়েছেন আফ্রিদি।টুইটবার্তায় ভক্তদের কাছে নবজাতিকার নাম চাইলেন। ভক্তদের কাছ থেকে আসা পছন্দসই নামই রাখা হবে আফ্রিদিকন্যার।তবে এ বিষয়ে একটি নির্দেশনা দিয়েছেন ভক্তদের। আর তা হলো– সে নামের আদ্যক্ষর অবশ্যই ইংরেজি ‘A’ বর্ণ হতে হবে।এমন ভাবনার পেছনে ব্যাখ্যাও দিয়েছেন আফ্রিদি। তার আগের চার মেয়ে সবার নাম ‘A’ বর্ণ দিয়েই শুরু– আকসা, আনশা, আজওয়া ও আসমারা। তাই বড় বোনদের সঙ্গে মিল রেখেই নাম হতে হবে নতুন শিশুর।টুইটারে আফ্রিদি বলেন, ‘ভক্তদের কাছ থেকে আসা যে নামটি আমার পছন্দ হবে, তাকে আমি বিশেষভাবে পুরস্কৃত করব। আফ্রিদির এ টুইটের পর ভক্তরা ‘A’ বর্ণ দিয়ে অগণিত নাম পাঠানো শুরু করেছেন। এরই মধ্যে ভক্তদের সঙ্গে যুক্ত হয়েছেন আফগানিস্তানের তারকা লেগ স্পিনার রশিদ খান।সবাইকে অবাক করে দিয়ে আফ্রিদির পঞ্চমকন্যার জন্য দারুণ একটি নাম প্রস্তাব করেছেন রশিদ।আর সে নামটি হলো– ‘আফরিন’। শুধু নামই প্রস্তাব করেননি। নামের অর্থও পাঠিয়েছেন। তিনি লিখেছেন– আফরিন নামের অর্থ সাহসী।এখন দেখার বিষয় রশিদের প্রস্তাবিত নামই পছন্দ হয়ে যায় কিনা আফ্রিদির।কন্যাসন্তান পরিবারে সৌভাগ্য বয়ে আনে বলে বিশ্বাস করেন শহীদ আফ্রিদি।
সে কথাই জানিয়ে আত্মজীবনী ‘দ্য গেম চেঞ্জার’-এ তিনি লিখেছেন– ‘আমাদের সংস্কৃতিতে এটি বিশ্বাস করা হয়, মেয়েরা পরিবারে সৌভাগ্য বয়ে নিয়ে আসে। আমি যখন বিয়ে করলাম, আমার সৌভাগ্যের চাকা ঘুরতে শুরু করল। পরের বছরগুলোয় আমি একে একে চার কন্যাসন্তানের বাবা হলাম। সত্যি বলতে কী– একেকজনের জন্ম আমার জীবনে শুধু সৌভাগ্যই এনেছে। কন্যাসন্তান আশীর্বাদস্বরূপ, আসলেই।আফ্রিদির সেই বিশ্বাসে সাড়া দিয়েছেন সৃষ্টিকর্তা। এবার তার কোলজুড়ে আলো ছড়াচ্ছে পঞ্চমকন্যা।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ