বাগেরহাটে সুন্দরবন দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি : বিশ্ব ভালবাসা দিবসে সুন্দরবনকে ভালবাসুন’ এই ¯েøাগানকে সামনে রেখে নানা আয়োজনে বাগেরহাটে সুন্দরবন দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে বাগেরহাট প্রেসক্লাব ও বেসরকারী সংগঠন সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশন যৌথ ভাবে সুন্দরবন দিবসের আয়োজন করে।
বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. ফরিদুল ইসলাম। বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মো. মোজাফফর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাবেক সভাপতি আহাদ উদ্দীন হায়দার, শেখ আহসানুল করিম, বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার ও সহ সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেন, অর্থ সম্পাদক ইয়ামিন আলী প্রমূখ।
বক্তারা বলেন, সুন্দরবন আমাদের জাতীয় সম্পদ। ঝড় জলোচ্ছ¡াস আসলে সুন্দরবন আমাদের রক্ষা করে, সুন্দরবন আমাদের মায়ের মত আগলে রাখে। সুন্দরবন যেকোন সব ধরনের প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করে দিকে থাকার সক্ষমতা রয়েছে। প্রতিটি ঘূর্নিঝড়ের পর তা প্রমানিত হয়েছে। তবে, মানব সৃষ্ট দূর্যোগে সুন্দরবন আজ অস্তিত্ব সংকটে পড়েছে। তাই সুন্দরবন সুরক্ষায় সরকারকে আরো কঠোর হবার পাশাপাশি পর্যটক ও বনজীবীসহ সুন্দরবন সন্নিহিত লোকালয়ে মানুষকে আরো ভূমিকা রাখতে হবে। তাই সুন্দরবনকে বাঁচাতে সবাইকে আরও সচেতন হতে হবে। এই দিনটিকে সুন্দরবন দিবস হিসেবে জাতীয় ভাবে পালনের দাবি জানান বক্তারা।
আলোচনা সভা শেষে প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে এসে শেষ হয়। বাগেরহাটের শরণখোলা ও মোংলা উপজেলায়ও নানা আয়োজনে বাগেরহাটে সুন্দরবন দিবস পালিত হয়েছে।
বিগত ২০০২ সাল থেকে বিশ^ ভালবাসা দিবসে বাগেরহাটসহ সুন্দরবন সংলগ্ন ৫টি জেলায় স্থানীয় প্রেসক্লাবসহ বিভিন্ন বেসরকারী সংগঠন দিবসটি পালন করে আসছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ