মায়ের লাশ উঠানে রেখে লিখন পরীক্ষার কক্ষে

মোঃ মনোয়ার হোসেন, যশোর জেলা প্রতিনিধি : মনিরামপুরে মল্লিকা চক্রবর্তী (৫২) নামে এক মায়ের মরদেহ বাড়ির উঠানে রেখে মঙ্গলবার এসএসসি’র গণিত পরীক্ষায় অংশগ্রহন করে লিখন চক্রবর্তী। পরীক্ষা শেষে বাড়িতে ফিরে তাহেরপুর মহা-শ্মশানে মায়ের চিতায় আগুন দিয়ে মমতাময়ী মা’র শেষকৃত্য সম্পন্ন করে। বুধবার গভীর শোকের মধ্যদিয়ে সে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) পরীক্ষা দেয়। লিখন পৌর শহরের মনিরামপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেছে। তার মায়ের অকাল মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
এলাকাবাসী সূত্রে জানাযায়, মনিরামপুর পৌর শহরের তাহেরপুর গ্রামের সন্তোষ চক্রবর্তীর একমাত্র ছেলে লিখন চক্রবর্তী। বাব-মায়ের সাথে বন্ধু সুলভ আচারণে চলাফেরা করতো সে। গত ৩ ফেব্রæয়ারী থেকে অনুষ্ঠিত হওয়া এবারের এসএসসি পরীক্ষায় মনিরামপুর সরকারী বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে সে অংশগ্রহন করেছে। মঙ্গলবার ছিল তার গণিত পরীক্ষা। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস মা মল্লিকা চক্রবর্তীর লাশ বাড়ির উঠানে রেখে তাকে মঙ্গল বারের গণিত পরীক্ষায় অংশগ্রহন করতে হলো।
লিখনের বাবা সন্তোষ চক্রবর্তী জানায়, সোমবার রাত অনুমান সাড়ে আটটার দিকে তার মা মল্লিকা চক্রবর্তী পরলোক গমন করেন। দীর্ঘদিন তিনি নার্ভ জনিত সমস্যায় ভুগছিলেন। তিনি আরও বলেন, তাদের পরিবারে তিনটি মেয়ে রয়েছে যারা সকলে বিবাহিত এবং লিখন তাদের একমাত্র ছেলে। দেশের বিভিন্ন জায়গায় উন্নত চিকিৎসা করানোর পরও তিনি সহধর্মীনিকে আকড়ে রাখতে না পারায় শোকে কাতর হয়ে পড়েছেন।
লিখনের প্রধান শিক্ষক আব্দুল লতিফ জানান, লিখন ষষ্ঠ থেকে দশম শ্রেনী পর্যন্ত বরাবরই ভাল ছাত্র ছিল এবং প্রত্যেক পরীক্ষায় সে কৃতিত্বের সহিত উর্ত্তীর্ণ হয়েছে। তিনি আরও বলেন, বিদ্যালয়ের সকল শিক্ষক/কর্মচারী এবং সহপাঠিরা তার আচার ব্যবহারে মুগ্ধ। এবারের এসএসসি পরীক্ষায়ও সে ঈর্ষণীয় ফলাফল অর্জন করবে বলে তিনি আশাবাদি।
বোন মাধবী চক্রবর্তী জানায়, পরিবারে সকলের প্রিয় এবং ছোট ভাই লিখনের পরীক্ষা এখনো ৭টি বাকি রয়েছে। একদিকে মায়ের শোক কেনভাবেই পাশকাটিয়ে সইতে পারছিনা। অপরদিকে ভাইয়ের পড়া-লেখা এবং পরীক্ষা নিয়ে আমরা চরম হতাশার মধ্যে রয়েছি। লিখনের পরীক্ষা শেষে মঙ্গলবার বিকেলে তাহেরপুর মহা-শ্মশানে নিহত’র শেষকৃত্য সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ