দেশের সব খাদ্যগুদাম ২০২১ সালের মধ্যে মেরামত করা হবে : খাদ্যমন্ত্রী

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ধান ও চাউলের পযাপ্ত মজুদের জন্য দেশের সব নষ্ট ও পরিত্যক্ত গুদাম মেরামতের কাজ চলছে। কলাপাড়াসহ সারাদেশের খাদ্যগুদামগুলো ২০২১সালের মধ্যে মেরামত কাজ সম্পন্ন হবে। বর্তমানে দেশে খাদ্যের যথেষ্ট মজুদ রয়েছে দাবি করে তিঁনি বলেন, প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকার ধান ক্রয় করছে। তাদের লক্ষ্য কোন কৃষক যাতে ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত না হয়। তিঁনি বলেন, জেলায় ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা প্রায় ১৭ হাজার মেট্রিকটন। যার চার ভাগের একভাগও এখনও ক্রয় করা হয়নি। যেসব কৃষক এখনও ধান বিক্রয় করতে পারেনি তাদের ধান বিক্রয়ের জন্য উৎসাহিত করা হচ্ছে। মঙ্গলবার দুপুরে কলাপাড়া উপজেলার বিভিন্ন খাদ্যগুদাম পরিদর্শণে এসে খাদ্যমন্ত্রী এ কথা বলেন। এ সময় খাদ্য সচিব ড.মোসাম্মৎ নাজমানারা খানুম, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, সহকারি কমিশনার (ভ‚মি) অনুপ দাস,ওসিএলএসডি মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কলাপাড়ার লালুয়ায় কৃষিজমি দখল করে বসত ঘর নির্মাণ

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া প্রতিনিধি : জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে চাষের জমি দখল করে জোড়পূর্বক স্থাপনা নির্মানে বাঁধা দেয়ায় ফরিদ বিশ্বাসকে মারধর করে টাকা ছিনিয়ে নিয়েছে আঃ খালেক ও নিরব বিশ্বাসের নেতৃত্বে প্রতিপক্ষরা। এ সময় স্বামীকে বাঁচাতে এগিয়ে এলে স্ত্রী পলি বেগম এবং স্বজন ফজিলাতুণেœছা ও লাইজু বেগমকে শ্লীলতাহানি করে। পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৭ জনকে আসামী করে কলাপাড়া থানায় মামলা দায়ের করেছে ফরিদ বিশ্বাস।
মামলা সূত্রে জানা যায়, কলাপাড়ার চান্দুপাড়া জেএল নং ১৭ মৌজার, ৮৭ নং খতিয়ানের ১৪০৯ নং দাগ, বিএস জেএল নং ২৮, ৮০৩ খতিয়ানের দুই দশমিক ৮৬ একর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে ফরিদ বিশ্বাসের সাথে একই গ্রামের আঃ খালেক, নিরব বিশ্বাস, হিমু বিশ্বাসের সাথে। নিজের দখলীয় জমিতে ফরিদ বিশ্বাস দীর্ঘবছর ধরে চাষাবাদ করে আসছে। গত ৪ ফেব্রæয়ারি সকালে এ জমি দখলে নেয়ার জন্য দেশীয় অস্ত্র নিয়ে আসামীরা জমির আইল ও ভেরি কেটে জমির আকৃতি পরিবর্তণ করে দোচালা দুইটি টিনের ঘর নির্মান করে। এ সময় ফরিদ বিশ্বাস জমিতে ঘর তুলতে বাঁধা দেয়ায় আসামীরা তাকে মারধর করে ছিনিয়ে নেয় পকেটে থাকা ২৬ হাজার পাঁচশ টাকা। স্বামীর ডাকচিৎকার শুনে স্ত্রী পলি বেগম এবং স্বজন ফজিলাতুণেœছা ও লাইজু বেগম এগিয়ে এলে তাদের শ্লীলতাহানি করে এবং সাথে থাকা স্বর্ণালংকার ছিনিয়ে নেয় আসামীরা। এ ঘটনায় মামলা করলে জীবন নাশের হুমকি দেয়া হয়। বাধ্য হয়ে গত ৭ ফেব্রæয়ারি আঃখালেক, নিরব বিশ্বাস, হিমু বিশ্বাস, রবিউল বিশ্বাস, সেকান্দার আলী মধু খান, মজনু খান, গিয়াস উদ্দিন খান, সাহাবুদ্দিন খান, হুমায়ুন, তাহাজুত খান, জুলহাস খান, মো. শহিদ, মজনু খান, রানী বেগম, রওশনারা বেগম, ময়ুরী বেগম ও সুগ্রাহানকে আসামী করে কলাপাড়া থানায় মামলা দায়ের করেন ফরিদ বিশ্বাস। যার মামলা নং ০৯/২০২০।
ফরিদ বিশ্বাস বলেন,মামলার আসামীদের ভয়ে তিনি এখন এলাকায়ও যেতে পারছে না। তার চাষের জমিতে ঘর নির্মান করায় বন্ধ রয়েছে রবিশষ্য চাষাবাদ। তিনি এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
তবে জমির দখলদার আঃ খালেক ও নিরব বিশ্বাস বলেন, এটা তাদের জমি। দীর্ঘদিন ধরে ফরিদ বিশ্বাস তাদের জমি দখল করে রেখেছে। তারা তাদের জমিতে ঘর তুলেছেন। তাকে হুমকি দেয়ার ঘটনা মিথ্যা।

কলাপাড়ায় দুই লাখ মিটার নিষিদ্ধ জাল ধ্বংস

কলাপাড়া প্রতিনিধি: কলাপাড়া উপজেলার রামনাবাদ চ্যানেলের বিভিন্ন স্পটে অভিযান চালিয়ে কুয়াকাটা নৌ-পুলিশ দুই লাখ মিটার নিষিদ্ধ জাল জব্দ করে পুড়িয়ে দিয়েছে। মঙ্গলবার ভোরে এসব জাল পুড়িয়ে দেয়া হয়। তবে এ ঘটনায় কেউ আটক হয়নি।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ